বন্ধুর বন্ধন সারাদেশের একটি মডেল সংগঠন: জেলা প্রশাসক

ফেনী | তারিখঃ January 21st, 2024 | নিউজ টি পড়া হয়েছেঃ 3396 বার

বিশেষ প্রতিনিধি->>

“বন্ধুর উন্নয়নে, আলোর সন্ধানে” এই স্লোগানে অন্যতম সামাজিক সংগঠন বন্ধুর বন্ধন বাংলাদেশ হাঁটি হাঁটি পা পা করে ২৫ বছর পূর্ণ করেছে ২০ জানুয়ারি। এই উপলক্ষে শনিবার বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা, অনুদান প্রদান, পিঠা উৎসব, চিকিৎসা সেবা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

ফেনী শহরের গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে প্রতিষ্ঠার রজতজয়ন্তী উৎসবের কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন বন্ধুর বন্ধন এর স্বপ্নদ্রষ্টা ও প্রধান সংগঠক নাজমুল করিম ভূঁইয়া সুমন।

এতে বিশেষ অতিথি ছিলেন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রদীপ্ত খিসা, এনডিসি বদরুদ্দৌজা টিপু, দৈনিক প্রথম আলো নিজস্ব প্রতিবেদক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, দৈনিক ফেনীর সময় সম্পাদক শাহাদাত হোসেন, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী ও ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি আবুল কাসেম।

বন্ধুর বন্ধনের সভাপতি মো. শাফায়াত উল্লাহ এর সভাপতিত্বে ও পৃষ্ঠপোষক জিএম তাজ উদ্দিন পলাশের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠক শেখ ফেরদৌস আনোয়ার মজনু, জালাল উদ্দীন বাবলু, কাজী এ কে আজাদ মিলন, আনিসুর রহমান, বন্ধুর বন্ধন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন ভূঁইয়া পারভেজ, সহ-সভাপতি মোহাম্মদ ইলিয়াস, যুগ্ম সাধারণ সম্পাদক সাহার উদ্দিন, সদর উপজেলা সভাপতি রেজাউল হক, সোনাগাজী উপজেলা সভাপতি আলা উদ্দিন খন্দকার, ফুলগাজী উপজেলা সভাপতি আসলাম উদ্দিন, দাগনভূঞা উপজেলা সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, পরশুরাম উপজেলা সাধারণ সম্পাদক কাজী ইয়াছিন, ফেনী পৌর কমিটির সভাপতি ডা. আমিনুল ইসলাম রাসেল, পরশুরাম পৌর কমিটির সভাপতি ইয়াছিন শরীফ মজুমদারসহ বিভিন্ন ইউনিটের সভাপতি এবং সাধারণ সম্পাদক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন- ফেনী আয়তনে ছোট একটা জেলা হলেও কর্মকাণ্ডে অনেক সমৃদ্ধ। এই জেলায় প্রতিষ্ঠিত বন্ধুর বন্ধনের মতো একটা সামাজিক সংগঠন বিগত ২৫ বছর তরুণ ও যুবকদের নিয়ে অনেক ভালো কাজের বাস্তবায়ন করেছেন। ভালো কর্মকান্ডের জন্য এটি একটা মডেল সংগঠন। এই ধরনের সামাজিক সংগঠন সারাদেশে থাকা প্রয়োজন। কেক কাটা ও আলোচনা সভা পর বন্ধুর বন্ধন বাংলাদেশ এর

প্রতিষ্ঠার রজতজয়ন্তীতে প্রধান সংগঠক, সভাপতি এবং সাধারণ সম্পাদককে দৈনিক অজেয় বাংলা, সাপ্তাহিক স্বদেশপত্র, সাপ্তাহিক ফেনীর প্রয়াস, প্রথম আলো ফেনী বন্ধুসভা, ফেনী শহর ব্যবসায়ী সমিতি, ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান।

“বিশ্বাস, আস্থা ও ভালোবাসার অপর নাম বন্ধুত্ব” এ প্রতিপাদ্যে বন্ধুর বন্ধন বাংলাদেশ এর রজতজয়ন্তী উপলক্ষে এর আগে একইদিন বিকেলে ফেনী শহরের শহীদ মিনার চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। উদ্বোধনের পর শোভাযাত্রাটি ফেনী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা ও উপজেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বন্ধুর বন্ধনের সংগঠক, সদস্য, উপদেষ্টা, শুভাকাঙ্ক্ষীরা বিভিন্ন শ্রেণির পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পিঠা প্রতিযোগিতায় বিজয়ীদেরকে এবং অসহায় লোকজনের মাঝে ঢেউটিন, সেলাই মেশিন ও শিক্ষার্থীর হাতে মেধা বৃত্তির অনুদান প্রদান করেন উপস্থিত অতিথিবৃন্দ।

Explore More Districts