হাটহাজারীতে যানজট নিরসনে জরিমানা ৬৯ হাজার টাকা – দৈনিক আজাদী

হাটহাজারীতে যানজট নিরসনে জরিমানা ৬৯ হাজার টাকা – দৈনিক আজাদী

হাটহাজারী সদরের বিভিন্ন স্থানে যানজট নিরসনে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় যানজট সৃষ্টিকারী বাস, সিএনজিচালিত অটোরিক্সা আটক করে জরিমানা করা হয়। একইসাথে রাস্তার উভয়পাশে ফুটপাত দখলকারীদেরও উচ্ছেদপূর্বক ক্ষেত্রবিশেষে জরিমানা আরোপ করা হয়।

CIU-JOB-FAIR
CIU-JOB-FAIR

আজ সোমবার (২৪ জুলাই) বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলা অভিযানে পৌর সদরের বাসস্ট্যান্ড গোলচত্বর ও ত্রিবেণী মোড়সহ খাগড়াছড়ি মহাসড়কের ফুটপাতে এ অভিযান পরিচালনা করা হয়।

সূত্রে জানা গেছে, যানজট নিরসন ও নিরাপদ মহাসড়ক নিশ্চিতকরণে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নির্দেশনায় এ উপজেলায় নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। তারই অংশ হিসেবে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম এ অভিযানে অবৈধ পার্কিং করে যানজট সৃষ্টির অপরাধে সড়ক পরিবহন আইন-২০১৮ এর আওতায় ২০টি সিএনজিচালিত অটোরিক্সাকে ৪৪ হাজার টাকা, ৪টি বাসকে ৯ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া অবৈধভাবে সড়কের উপর দোকানের বর্ধিত অংশ স্থাপন করায় ৩ দোকানিকে ১৬ হাজার টাকাসহ সর্বমোট ৬৯ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনার সময় পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল আহমেদ খান, পৌর নির্বাহী কর্মকর্তা বিপ্লব চন্দ্র মুহুরীসহ অন্যান্যরা সাথে ছিলেন এবং হাটহাজারী মডেল থানার এসআই মো. ফয়সালের নেতৃত্বে একটি টিম সাথে থেকে সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম অভিযানের সত্যতা স্বীকার করে বলেন, “জনদুর্ভোগ লাঘবে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তবে সামগ্রিকভাবে সবাই সচেতন হলে এ সমস্যার স্থায়ী সমাধান সম্ভব।”

Explore More Districts