সমুদ্রে নেমে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

সমুদ্রে নেমে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

সমুদ্রে নেমে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় বাঁশবাড়িয়া সমুদ্রে নেমে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের পানিতে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই দুই শিক্ষার্থী হলেন আলী হাসান মারুফ (২৩) ও এনায়েত চৌধুরী (২২)। এর মধ্যে মারুফের বাড়ি কুমিল্লায় ও এনায়েতের বাড়ি ভৈরবে।

সোমবার (২৪ জুলাই) বিকেলে তিন বন্ধু একসাথে বাঁশবাড়িয়া এলাকার সমুদ্রসৈকতে বেড়াতে গিয়ে সমুদ্রের পানিতে নামেন বলে জানিয়েছেন বেঁচে যাওয়া শিক্ষার্থী একরাম হোসেন। এসময় প্রবল স্রোতে আলী হাসান মারুফ ও এনায়েত চৌধুরী ভেসে যান। এই তিন শিক্ষার্থী কুমিরা এলাকায় অবস্থিত আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং তারা সীতাকুণ্ডের গুল আহমেদ জুট মেইল এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন।

সন্ধ্যায় দুই শিক্ষার্থীর নিঁখোজ সংবাদটি একরাম হোসেন ফায়ার সার্ভিস ও পুলিশকে জানালে ফায়ার সার্ভিসের একটি টিম ও স্থানীয় জনগণ অনেক খোঁজাখুজি করেও তাদের সন্ধান পায়নি।

তবে সোমবার রাত সাড়ে ১০টার দিকে বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. শওকত আলী বলেন, স্থানীয় লোকজন অনেক খোঁজাখুঁজির পর দুটি মরদেহ পান সমুদ্রসৈকতে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মহিবুল হাসান বলেন, স্থানীয় জনগন এই দুজনের মরদেহ সমুদ্রে দেখতে পেয়েছেন। তাদের মরদেহ পুলিশ ও মেডিকেলের আনুষ্ঠানিকতা শেষে ইসলামি বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে তাদের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

কুমিরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ফিরোজ ভুঁইয়া জানিয়েছেন, ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে স্থানীয় লোকজনের সাহায্য নিয়ে তল্লাশি চালাচ্ছিল। পরে স্থানীয়রাই আশপাশে খোঁজাখুঁজি করে প্রথমে মারুফ ও কিছুটা দূরে এনায়েতের মরদেহ খুঁজে পায়। সুরতহাল শেষে তাদের মরদেহ পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হবে।

Explore More Districts