শাবির সঞ্চালনের রক্তের গ্রুপ নির্ণয়ক কর্মশালা অনুষ্ঠিত

শাবির সঞ্চালনের রক্তের গ্রুপ নির্ণয়ক কর্মশালা অনুষ্ঠিত

শাবির সঞ্চালনের রক্তের গ্রুপ নির্ণয়ক কর্মশালা অনুষ্ঠিত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রক্তদানের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘সঞ্চালন’র উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (২৫ আগস্ট) বিকেল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন ‘ডি’ এর ২০০১ কক্ষে এ কর্মশালা পরিচালিত হয়।

রক্ত গ্রুপ নির্ণয়মূলক এ কর্মশালায় টেকনেশিয়ান হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির ১২ তম কমিটির সহ সভাপতি মেহেদী হাসান।
কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির ১২ তম কমিটি সাধারণ সম্পাদক মো সুমন মিয়া, ১৪ তম কমিটির সিনিয়র সহ সভাপতি জাহিদ হাসান ও সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন ইমন।

এছাড়া অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি শাহরিয়ার মাহমুদ, সিনিয়র সহ-সভাপতি বোরহান উদ্দিন, সহ সভাপতি মো:জুনাঈদ মিসবা, সাধারণ সম্পাদক মো মহসিন মিয়াসহ কমিটির সকল সদস্যবৃন্দ এবং রক্তের গ্রুপ নির্ণয় শিখতে ইচ্ছুক বিভিন্ন শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় সংগঠনটির সভাপতি মো: শাহরিয়ার মাহমুদ সুস্ময় বলেন, রক্তের গ্রুপ একটি গুরুত্বপূর্ণ বিষয়। রক্তদান রক্ত দাতা ও গ্রহীতার মধ্যে আত্মার বন্ধন তৈরি করে। সঞ্চালন বরাবরই রক্তদানের মতো মহৎ কাজকে উৎসাহিত করে থাকে। সঠিক ব্লাড গ্রুপ নির্ণয় ও রক্তদানে আমরা প্রতিজ্ঞাবদ্ধ এবং এই লক্ষে সুদক্ষ টেকনিশিয়ান এর মাধ্যমে আমাদের আজকের কর্মশালাটি পরিচালনা করা হয়েছে। আমরা প্রত্যাশা রাখি সঞ্চালনের মাধ্যমে রক্তদানের মতো মহৎ কাজে মানুষ উৎসাহিত হবে।

প্রসঙ্গত, সঞ্চালন ২০১৩-১৪ সেশন থেকে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করে থাকে। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজ ও চা শ্রমিকদের মাঝে গিয়েও স্বেচ্ছায় তাদের রক্তের গ্রুপ নির্ণয় করে থাকে। তাদের এই সেবা সবসময় বহাল রাখার জন্য তারা প্রতিবছর ক্লাব ও ক্লাবের বাইরের শিক্ষার্থীদের ব্লাড গ্রুপিং শেখানোর জন্য এই ওয়ার্কশপ টি পরিচালনা করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ডিএস/এসএ

Explore More Districts