ফরিদপুরে টাকা নিয়ে দোকান হস্তান্তর না করার অভিযোগ – dailyfaridpurkantho

ফরিদপুরে টাকা নিয়ে দোকান হস্তান্তর না করার অভিযোগ – dailyfaridpurkantho

ফরিদপুরে টাকা নিয়ে দোকান হস্তান্তর না করার অভিযোগ – dailyfaridpurkantho

বিশেষ প্রতিবেদক
ফরিদপুর নিউ মার্কেটের দোকান হস্তান্তরের কথা বলে এক ব্যবসায়ীর নিকট থেকে ৪০ লাখ টাকা গ্রহণের পর এখন পর্যন্ত ওই দোকান ঘর হস্তান্তর না করে উল্টো হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
শনিবার দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন নিউ মার্কেটের ব্যবসায়ী মো. ফারুক খান।
লিখিত অভিযোগে ব্যবসায়ী ফারুক খান বলেন, তিনি নিউ মার্কেটের ১১২৮ নম্বরের দোকান ঘরের মালিক মো. হেলালুজ্জামানের নিকট থেকে দুই দফায় ২০১৭ সাল হতে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিতে ভাড়া নেন। একপর্যায়ে তার নিকট ওই পজেশন হস্তান্তরের জন্য দোকান মালিক তার নিকট থেকে ২০২২ সালের ১৪ নভেম্বর ৩শ’ টাকার স্ট্যাম্পে লিখিত দিয়ে নগদ ও চেকের মাধ্যমে ৪০ লাখ টাকা নেন। তবে ৮মাস অতিবাহিত হলেও দোকানঘর হস্তান্তর করেননি। দোকান মালিক তার দোকান হস্তান্তর না করে ফারুক খানকে ৪০ লাখ টাকার একটি চেক দেন। তসে সেই চেকের মাধ্যমে একাউন্টে টাকা না থাকায় টাকা তুলতে পারেননি। এ ব্যাপারে তিনি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নং আমলী আদালতে একটি চেক ডিজঅনার মামলা করেন। এতে ক্ষিপ্ত হয়ে তাকে নানাভাবে হুমকি প্রদান করা হচ্ছে।
এ ব্যাপারে ফারুক খান ফরিদপুরের কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এরপরেও তাকে হুমকি প্রদান করা হতে থাকলে তিনি ১০৭/১১৭(সি) ধারায় একটি মামলা করি। দোকান হস্তান্তর কিংবা টাকা ফেরত না দিয়ে হেলালুদ্দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়ানোরও অভিযোগ করেন। ফারুক খান বলেন, তিনি ব্যাংক ও বিভিন্ন জনের কাছ থেকে ঋন করে ৪০ লাঠ টাকা জোগার করেছেন। সেই ধার নেওয়া টাকা তিনি কাউকে ফেরতও দিতে পারছেন না। ফলে তিনি বেশ বেকায়দা অবস্থার মধ্যে পড়েছেন। এ বিষয়ে ফারুক খান প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে জানতে চাইলে হেলালউদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি সড়ক দুর্ঘটনায় আহত হলে জরুরি চিকিৎসার জন্য একটি সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করে ভাড়াটিয়া ফারুক খানের নিকট থেকে আড়াই লাখ টাকা ধার নেন। যার ২ লাখ টাকা এরইমধ্যে পরিশোধ করেছেন। দোকান বিক্রির জন্য তিনি ৪০ লাখ টাকা নেননি।

Explore More Districts