যশোরে সাংবাদিক কেবলের মৃত্যুবার্ষিকী পালিত

যশোরে সাংবাদিক কেবলের মৃত্যুবার্ষিকী পালিত

দৈনিক জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি শহিদ সাংবাদিক শামছুর রহমান কেবলের ২৪ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। ২০০০ সালের১৬ই জুলাই যশোর জনকন্ঠ অফিসে কর্মরত আততায়ীর গুলিতে খুন হন সাংবাদিক শামছুর রহমান কেবল।এই হত্যাকাণ্ডের পর  বিচারের দাবিতে যশোরের সাংবাদিকরা ব্যাপক আন্দোলন গড়ে তোলেন।দীর্ঘ তদন্তের পর যশোর সিআইডি এই মামলার চার্জ  সিট আদালতে দাখিল করেন ।কিন্তু সিআইডির দেওয়া চার্জশীটে হত্যাকারীদের আড়াল করা হয়। এরফলে সাংবাদিক কেবল হত্যার সাথে জড়িতরা রয়ে যায় ধরাছোঁয়ার বাইরে।পরবর্তীতে মামলার বাদি নিহতের স্ত্রী সেলিনা আক্তার লাকি আদালতে দাখিলকৃত চার্জশীটের  বিরুদ্ধে না রাজি পিটিশন দাখিল করলে মামলার বিচার কার্যক্রম থেমে যায়।

এদিকে হত্যা বার্ষিকী স্মরণে যশোরের সাংবাদিক সমাজ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল কালো ব্যাচ ধারণ, মরহুমের কবর জিয়ারত, ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা।

প্রেসক্লাব যশোরের উদ্যোগে যশোর সাংবাদিক ইউনিয়ন,,সাংবাদিক ইউনিয়ন যশোর,যশোর সংবাদপত্র পরিষদ ,যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন,বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন  ও স্থানীয় বিভিন্ন দৈনিক এর পক্ষ থেকে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহ-সভাপতি নুর ইসলাম,ওহাবুজ্জামান ঝন্টু, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাবেক সভাপতি একরাম উদ দ্দৌলা,মবিনুল ইসলাম মবিন মাহাবুব আলম লাভলু, আমিনুর রহমান মামুন, সাজেদ রহমান বকুল, মনোতোষ বসু, এইচ আর তুহিন,আকরামুজ্জামান,এস এম ফারাদ,শেখ দিনু আহমেদ ,দেওয়ান মোর্শেদ আলম,গোপীনাথ দাস  , এম আর খান মিলন প্রমুখ ও সাংবাদিক নেতৃবৃন্দ এইসব কর্মসূচিতে বক্তব্য রাখেন। পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব যশোর মিলনায়তনে অনুষ্ঠিত এই দোয়া মাহফিলে সর্বস্তরের সাংবাদিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

Explore More Districts