সিরাজগঞ্জে সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠিত। 

সিরাজগঞ্জে সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠিত। 

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ ঃ

” গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি”  শ্লোগান নিয়ে – সিরাজগঞ্জে সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার সমাপনী  করা হয়েছে। সিরাজগঞ্জ  জেলা প্রশাসন ও বনবিভাগের   যৌথ আয়োজনে-

বুধবার (৩০ আগস্ট) বিকেল ৩ টায়  সিরাজগঞ্জ  শহরের প্রাণকেন্দ্র বাজার স্টেশনের  মুক্তিসোপানে  অনুষ্ঠিত  মেলার সমাপনী করা হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২  (সদর-কামারখন্দ) জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না তিনি তার বক্তব্যে বলেন,  পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপণ এর বিকল্প  নেই।  দেশকে একটি  বাসযোগ্য পরিবেশের আওতায় আনতে বেশি বেশি করে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করে এর সঠিক পরিচর্যা করতে হবে। বর্তমান ছাদ বাগান বিপ্লব ঘটাচ্ছেন বাগানের মালিক গণ এবং  পারিবারিক বাগান স্থাপন করছেন। এখন  শিক্ষার্থীরাও  গাছ লাগাতে ব্যাপক সাড়া দেখা যাচ্ছে । ছাত্র-ছাত্রীরা  সু-শিক্ষার পাশাপাশি  ভালো কাজের জন্য  নিয়োজিত থাকতে হবে। 

মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন,  উক্ত  মেলার  সভাপতি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান । 

 সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, 
অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গনপতি রায়, সিরাজগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ বাবলু কুমার সূত্রধর, 
সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিদওয়ান আহমেদ রাফি, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন, ক্লিন সিরাজগঞ্জ ও গ্রীন সিরাজগঞ্জের প্রতিষ্ঠাতা আশিক আহমেদ  প্রমুখ। 

আরো  বক্তব্যে রাখেন, বৃক্ষ মেলা-২০২৩ উদযাপন কমিটির সদস্য সচিব ও সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোসেন।

 অনুষ্ঠান সঞ্চালনা করেন, জেলা প্রশাসক কার্যালয়ের  প্রশাসনিক কর্মকর্তা কবি নুরুন্নবী খান জুয়েল। 

সমাপনী  অনুষ্ঠানে, সদর-কামারখন্দ আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এর ব্যবস্থাপনায়  স্কুলের-ছাত্র- ছাত্রীদেরকে একটি করে মোট দেড় শতাধিক শিক্ষার্থীদের   গাছের চারা বিনামূল্যে বিতরন করা হয়।

 এসময়ে মেলার ৩ টি স্টলকে ক্রেস্ট প্রদান ও ২৮ টি স্টলের মধ্যে সনদ পত্র বিতরণ করা হয়। 

এ সমাপনী অনুষ্ঠানে  জেলা প্রশাসনও বনবিভাগের অন্যান্য কর্মকর্তা -কর্মচারী গণ, বিভিন্ন নার্সারি মালিকগণ, শহরের বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহ অনেকে উপস্থিত  ছিলেন।

Explore More Districts