রংপুরে প্রধানমন্ত্রীর জনসভায় যাবে না জাতীয় পার্টি

রংপুরে প্রধানমন্ত্রীর জনসভায় যাবে না জাতীয় পার্টি

রংপুরে প্রধানমন্ত্রীর জনসভায় যাবে না জাতীয় পার্টি

 

নিউজ ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুরের জনসভায় জাতীয় পার্টির পক্ষ থেকে অংশগ্রহণের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসীর।

তিনি বলেন, বুধবার (২ আগস্ট) রংপুরে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভা অনুষ্ঠিত হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ওই জনসভায় জাতীয় পার্টির পক্ষ থেকে অংশগ্রহণের কোনো পরিকল্পনা নেই।

ইয়াসীর বলেন, রংপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে মোস্তাফিজুর রহমান মোস্তফা সেখানে যোগ দেবেন। তার সঙ্গে হয়তো সিটি করপোরেশনের কিছু কর্মকর্তা-কর্মচারী থাকবেন। জাতীয় পার্টি কোনো ব্যানার ফেস্টুন নিয়ে জনসভায় অংশ নেবে না।

এ বিষয়ে জানতে চাইলে সিটি মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজুর রহমান মোস্তফা জাগো নিউজকে বলেন, সিটি করপোরেশনের মেয়র হিসেবে ওই জনসভায় যাবো। সেখানে দলের প্রতিনিধিত্ব করবো না।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শোভাবর্ধন, তোরণ নির্মাণ, সিসি ক্যামেরা স্থাপন, সোয়া দুই লাখ আধা লিটারের পানির বোতলসহ সবকিছুই সিটি কপোরেশনের পক্ষ থেকে ব্যবস্থা করা হয়েছে বলেও জানান মেয়র।

বুধবার রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত জনসভায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ২৩ ডিসেম্বর সর্বশেষ রংপুরের তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলায় দুটি নির্বাচনী জনসভায় উপস্থিত থেকে ভাষণ দিয়েছিলেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি তিনি রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত জনসভায় ভাষণ দেন।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে এই সফরে দলের তৃণমূলের নেতাকর্মীরা আরও উজ্জীবিত হবেন। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে এরইমধ্যে একাধিক প্রস্তুতি সভা করেছেন কেন্দ্রীয়, জেলা, মহানগর ও অঙ্গসংগঠনগুলোর নেতারা। পাশাপাশি প্রচার-প্রচারণার চালাচ্ছেন। তাদের প্রত্যাশা প্রধানমন্ত্রীর এই সমাবেশে দশ লক্ষাধিক লোকের সমাগম ঘটবে।

সিটি করপোরেশনের উদ্যোগে হয়েছে সৌন্দর্যবর্ধনের কাজ। সড়কপথের পাশের দেওয়ালগুলোতে করা হয়েছে রঙের কাজ, ফুটপাতে রঙ, ভাঙা সড়ক সংস্কার, পথের ধুলাবালি সরানোর কাজও চলছে জোরেশোরে। সৌন্দর্যবর্ধন করা হচ্ছে প্রধানমন্ত্রীর জনসভাস্থল, সার্কিট হাউজ ও আশেপাশের এলাকায়।

চলছে শেষ মুহূর্তের মাঠ ও মঞ্চ সাজানোর কাজ। রংপুর মহানগরীর ২১টি পয়েন্টে করা হয়েছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। এক হাজারের বেশি সিসিটিভি ক্যামেরাও বসানো হয়েছে। প্রবেশ রুটগুলোতে সন্দেহভাজন যানবাহন ও ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে। সর্বোচ্চ সতর্কতার সঙ্গে জনসভায় আসা যাওয়া নির্বিঘ্ন করতে প্রস্তুত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।সুত্র:জাগো নিউজ

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Explore More Districts