সিরাজগঞ্জে হাসপাতালে আউটসোর্সিং- কর্মচারীদের চাকরী বহালের দাবিতে অবস্থান কমসূচি

সিরাজগঞ্জে হাসপাতালে আউটসোর্সিং- কর্মচারীদের চাকরী বহালের দাবিতে অবস্থান কমসূচি

নিজস্ব প্রতিবেদক ঃ

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে টিএসএল কোম্পানির মাধ্যমে আউটসোর্সিং-এ নিয়োগ প্রাপ্ত ৩৪ জন কর্মচারী বিগত ১১ মাসের বকেয়া বেতন ভাতাতি আদায়ের লক্ষে এবং চাকরী বহালের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।
গতকাল রবিবার ( ৪ মে, ২০২৩ ) সকাল ১০ টায় ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে, আউটসোর্সিং-এ নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের আয়োজনে
স্বাধীনতা আউটসোর্সিং- কল্যাণ পরিষদের সহ- সভাপতি হাসান নাগিদ ভাসা, সহসভাপতি শান্ত তালুকদার যুগ্নসাধারন সম্পাদক সেলিম এর নেত্তৃত্বে চাকরী বহালের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে।

বক্তাগণ বলেন, টিএস এল কোম্পানির মাধ্যমে আউটসোর্সিং-এ উল্লেখিত ৩৪ জনের কাজের মেয়াদ ৩০-০৬-২০২২ খ্রিঃ সমাপ্ত হয়। পরবর্তীতে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের উপসচিব মোহাম্মদ শওকত উল্লাহ স্বাক্ষরিত (২৩-১১-২২)এক বিজ্ঞপ্তিতে আউটসোর্সিং সেবা প্রদানের মেয়াদ ৩০-০৬-২০২৩ খ্রিঃ পর্যন্ত বৃদ্ধি করার সম্মতি জ্ঞাপন করা হয়। এরই প্রেক্ষিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব জনাব মোহাম্মদ ইকবাল হোসেন স্বাক্ষরিত (১১-১২-২২) এক বিজ্ঞপ্তিতে আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগ প্রাপ্তদের মেয়াদ ৩০-০৬-২০২৩ খ্রি পর্যন্ত বৃদ্ধি করার সম্মতি জ্ঞাপন করে।কিন্তু প্রতিষ্ঠান অর্থ মন্রনালয় এবং স্বাস্থ্য মন্ত্রনালয়ের পত্রকে আমলে না নিয়ে এই ৩৪ জনকে নিয়োগের জন্য নতুন টেন্ডার আহবান করেন। টেন্ডার প্রক্রিয়া শেষ করে গালিব এন্টারপ্রাইজ নামক ঠিকাদারী প্রতিষ্ঠান কে কার্যাদেশ প্রদান করেছে। গালিব এন্টারপ্রাইজ পুরনো লোকদের নিকট নিয়োগ প্রদানের জন্য তাদের নিকট টাকা দাবি করছে যা ভুক্তভোগী আউটসোর্সিং কর্মচারীরা দিতে অস্বীকার করার কারনে তাদের কে চাকরিতে বহাল রাখা হয় নাই।
আউটসোর্সিং এ নিয়োগপ্রাপ্ত এই ৩৪ জন ০১-০৭-২০২২ খ্রিঃ থেকে বিনা বেতনে কাজ করে আসছে। তারা তাদের বকেয়া বেতন পরিশোধ ও চাকরী বহালের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে। তাদের দাবি বকেয়া বেতন পরিশোধ ও চাকরী বহালের দাবিতে অবস্থান কমসূচি তারা চালিয়ে যাবে। এর ফলে হাসপাতালের নির্বিঘ্ন সেবা প্রদান বাধাগ্রস্ত হচ্ছে।
সিরাজগঞ্জ জেলা এনএসআই কার্যালয় কর্তৃক স্থানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় করে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

Explore More Districts