রাজবাড়ীর চরমপন্থি নেপাল বাহিনীর সদস্য ব্রিটিশ শাহীন অস্ত্র গ্রেপ্তার

রাজবাড়ীর চরমপন্থি নেপাল বাহিনীর সদস্য ব্রিটিশ শাহীন অস্ত্র গ্রেপ্তার

রাজবাড়ী বার্তা ডট কম :
রাজবাড়ীতে চরমপন্থি নেপাল বাহিনীর সদস্য মোঃ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশ (৩০) কে একটি দেশীয় তৈরি সচল ওয়ান শ্যুটারগানসহ গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। তিনি রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ী গ্রামের মৃত আব্দুল সাত্তার চৌধুরীর ছেলে।

বৃহস্পতিবার (১১ মে ) রাত দেড় টার সময় রাজবাড়ী সদর থানার খোষবাড়ী গ্রামের মোঃ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশের বসত ঘরে অভিযান পরিচালনা করে।

রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান খান বলেন, নেপালের অবর্তমানে তার ভাতিজা ছালাম সরদার গ্রুপটি পরিচালনা করছে। চরমপন্থি নেপাল গ্রুপের অন্যতম সদস্য বাচ্চু সরদার গত ১০ মে সন্ধ্যার পরে এ অস্ত্রটি একটি ব্যাগে ভরে সামলে রাখার জন্য তার নিকট দিয়েছে। বাচ্চুর নেতৃত্বে তারা চরমপন্থি গ্রুপের আরো অজ্ঞাত ২ সদস্য সহ ঘটনাস্থলে স্বশস্ত্র অবস্থান করছিল। খবর পেয়ে এসআই মোঃ মোতালেব হোসেন, এসআই সনজিব জোয়াদ্দার, এসআই দীপন কুমার মন্ডল, এসআই সনজীব জোয়াদ্দার, এএসআই কাশেম মিয়া, এএসআই মোঃ আশরাফ আলী, এএসআই শেখ রাজীব হোসেন, এএসআই মোঃ মফিজুল ইসলাম, এএসআই মোঃ শফিকুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী সদর থানার খোষবাড়ী গ্রামের মোঃ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশের বসত ঘরে অভিযান পরিচালনা করে । ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে বাচ্চু সহ বাকীরা পালিয়ে যায়। এসময় মোঃ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশের কাছ থেকে একটি দেশীয় তৈরি লোহার কালো রংয়ের সচল ওয়ান শ্যুটারগান, যার ট্রিগার ও ফায়ারিং পিন সংযুক্ত আছে, বাট সহ লম্বা ১৬ ইঞ্চি, ব্যারেল এর দৈর্ঘ্য ৯ ইঞ্চি, কাঠের বাট সহ বডির দৈর্ঘ্য ৭ ইঞ্চি উদ্ধার করেন। তাকে গ্রেপ্তারের পর আগ্নেয়াস্ত্রের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। জিজ্ঞাসাবাদের স্বীকার করে সে চরমপন্থি নেপাল বাহিনীর সদস্য।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত শাহীন সম্পর্কে এলাকায় খোঁজ-খবর নিয়ে জানা যায় তার স্বভাব-চরিত্র ভাল নয়। তার প্রকাশ্য জীবিকারও কোন উৎস নেই এবং সে একটি সক্রিয় সন্ত্রাসী চরমপন্থি গ্রুপের সদস্য। তারা নদীপথে ডাকাতি, রাহাজানি করে জীবিকা নির্বাহ করে। তার চরমপন্থি নেপাল গ্রুপের আধিপত্য বিস্তারের জন্য পলাতক আসামী বাচ্চুর সরবরাহ করা মতে নিজ দখলে আগ্নেয়াস্ত্র রাখে। এ কারণে মোঃ শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশের কেউ বিয়ে করেনি। এ ব্যাপারে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

(Visited 10 times, 10 visits today)

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Explore More Districts