৭ দিনে আক্রান্ত সাড়ে ৪ হাজার, মৃত্যু ১৯ জনের

৭ দিনে আক্রান্ত সাড়ে ৪ হাজার, মৃত্যু ১৯ জনের


সিনিয়র করেসপন্ডেন্ট

২১ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫০

ঢাকা: রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে শনিবার (২১ সেপ্টেম্বর) পর্যন্ত সাত দিনে দেশে চার হাজার ৫১৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মাঝে মারা গেছেন ১৯ জন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে থেকে শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশে আরও ৮৪৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। বিগত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭০০ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে।

এ নিয়ে দেশে চলতি বছরের ২১ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৩ হাজার ১৮ জন। এর মাঝে ২০ হাজার ২৭৭ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও এক জনের মৃত্যু হয়েছে। এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১২৫ জন। শনিবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিগত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৪৩ জনের মাঝে পুরুষ ৬৩ দশমিক ২ শতাংশ ও নারী ৩৬ দশমিক ৮ শতাংশ। এর মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩৯৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। দুই সিটি করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় বিগত ২৪ ঘণ্টায় ১০৬ জন রোগী নতুনভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

বিগত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে নয় জন, চট্টগ্রাম বিভাগে ১৯৩ জন, খুলনা বিভাগে ৪৮ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ২১ জন, বরিশাল বিভাগে ৭১ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। রংপুর ও সিলেট বিভাগে বিগত ২৪ ঘণ্টায় কোনো রোগী শনাক্ত হয়নি।

স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী, চলতি বছরের ২১ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৩ হাজার ১৮ জন। এর মধ্যে ৬২ দশমিক ৬ শতাংশ পুরুষ এবং ৩৭ দশমিক ৪ শতাংশ নারী। চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১২২ জন। এর মাঝে ৫৪ দশমিক ৪ শতাংশ নারী ও ৪৫ দশমিক ৬ শতাংশ পুরুষ।

সারাবাংলা/এসবি/পিটিএম


টপ নিউজ
ডেঙ্গু
মৃত্যু
হাসপাতাল

Explore More Districts