সিরাজদিখানের মানুষ বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ

সিরাজদিখানের মানুষ বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ

আরিফ হোসেন হারিছ
সিরাজদিখানে ভয়াবহ লোডশেডিং চলায় অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ। দিনে ও রাতের ২৪ ঘণ্টার মধ্যে সিরাজদিখান উপজেলায় অন্তত ৮ থেকে ১০ ঘণ্টা পর্যন্ত বিদ্যুতের লোডশেডিং হচ্ছে। একদিকে তীব্র তাপদহন চলছে।

অন্যদিকে এতো লোডশেডিংয়ে মানুষের জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এর ফলে শিক্ষার্থীদের পড়াশুনাসহ শিল্প-কারখানার উৎপাদন কাজ ব্যাহত হচ্ছে এখন। পল্লী বিদ্যুৎ সমিতি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ ঝড় বৃষ্টি হলেই বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করেন। তাতেও দীর্ঘ সময় বিদ্যুৎ বন্ধ থাকে এখানে।

বর্তমানে তেমন কোন ঝড় বৃষ্টি নেই। কিন্তু এরপরেও ঘন্টার পর ঘন্টার লোডশেডিং চলছে। এতে বিদ্যুৎ ব্যবহারকারীরা ভোগান্তিসহ আর্থিক ক্ষতির সম্মুক্ষিন হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, দীর্ঘ সময়ের জন্য বিদ্যুত না থাকার কারণে ফ্রিজে থাকা মাছ, মাসং এবং কাঁচা তরকারী পচে যায় এখন। এ কারণে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ঠিকমত পড়াশোনায় মনযোগী হতে পারছে না। লোডসেডিংয়ের চরম এ ভোগান্তি থেকে বাঁচতে পল্লী বিদ্যুৎ সমিতির উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষপে কামনা করেছেন ভুক্তভোগীরা।

লতব্দী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি আলাউদ্দিন মাদবর বলেন, গত কয়েকদিন যাবত আমাদের এলাকায় লোডশেডিংয়ের কারণে ফ্রিজে রাখা মাছ-মাংস তরিতরকারী নষ্ট হয়ে যাচ্ছে। বিদ্যুৎ না থাকার কারণে রাতে চলাচলে সমস্যা হচ্ছে। ইলেকট্রিক যন্ত্রপাতি চার্জ দিতে পারছি না।

এ বিষয়ে সিরাজদিখান জোনাল অফিসের ডিজিএম খন্দকার মাহমুদুল হাসান জানান, জাতীয় গ্রিডে সমস্যা হওয়ায় আমরা বিদ্যুৎ কম পাচ্ছি। তাই একটু সমস্যা হচ্ছে।

Explore More Districts