সিরাজগঞ্জে ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি  – Sirajganj News 24

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ 

সিরাজগঞ্জ আদালতের বিচারপ্রার্থীদের জন্য নবনির্মিত বিশ্রামাগার  ন্যায়কুঞ্জের উদ্বোধন করেন,  বাংলাদেশের প্রধান বিচারপতি বিচারপতি ওবায়দুল হাসান। 

সোমবার (২৪ জুন) দুপুর ১টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বাংলাদেশের  প্রধান বিচারপতি ওবায়দুল হাসান এ ন্যায়কুঞ্জ উদ্বোধনকালে তিনি তার বক্তব্যে  বলেন, আদালতের বিচারপ্রার্থীদের পানি পান, টয়লেটে যাওয়াসহ দুগ্ধপোষ্য মায়ের তাদের সন্তানদের দুধ খাওয়ানোর কোনো স্থান নেই। এ বিষয়টি  প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হলে দেশের প্রত্যেক আদালত চত্বরে এক হাজার বর্গফুটের ‘ন্যায়কুঞ্জ’ স্থাপনের নির্দেশ দেন। এতে বিচার প্রার্থীদের বসার ব্যবস্থাসহ ব্রেস্ট ফিডিং কর্ণার, পুরুষ ও মহিলাদের জন্য আলাদা টয়লেট এবং মুদিখানা দোকানের ব্যবস্থা রয়েছে। আগত বিচারপ্রার্থীদের আধুনিক নাগরিক সুবিধা সম্বলিত নিরাপদ অবস্থান নিশ্চিতের লক্ষ্যে প্রত্যেক জেলার ন্যায় সিরাজগঞ্জে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করা হলো।

এ সময় হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (সিনিয়র জেলা জজ) মুন্সী মশিয়ার রহমান, সিরাজগঞ্জের বিজ্ঞ সিনিয়র, জেলা ও দায়রা জজ এম আলী আহমেদ, আপীল বিভাগের রেজিস্ট্রার (জেলা জজ) মোহাম্মদ সাইফুর রহমান, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল (বিপিএম বার, পিএম বার), সদর থানার ওসি মোঃ সিরাজুল ইসলাম,  এবং জেলা আদালতের বিভিন্ন স্তরের বিচারকগণ, আইন কর্মকর্তাগণ , জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য  আইজীবিরা  উপস্থিত ছিলেন।

Explore More Districts