সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করুন: দেশবাসীকে প্রধানমন্ত্রী

সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করুন: দেশবাসীকে প্রধানমন্ত্রী

সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করুন: দেশবাসীকে প্রধানমন্ত্রী

সাহসের-সঙ্গে-পরিস্থিতি-মোকাবিলা-করুন-দেশবাসীকে-প্রধানমন্ত্রীনরসিংদীর পলাশ উপজেলায় রোববার দক্ষিণ এশিয়ার বৃহত্তম সার কারখানা (ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা) উদ্বোধন শেষে সুধী সমাবেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি অগ্নিসন্ত্রাসের মতো মনুষ্যসৃষ্ট দুর্যোগকে পাশ কাটিয়ে সামনে এগোবে।

সাহসের সঙ্গে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে রোববার দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নরসিংদীর পলাশ উপজেলায় দক্ষিণ এশিয়ার বৃহত্তম সার কারখানা (ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা) উদ্বোধন শেষে সুধী সমাবেশে দেয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান বলে বার্তা সংস্থা বাসসের প্রতিবেদনে জানানো হয়েছে।

সরকারপ্রধান বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি অগ্নিসন্ত্রাসের মতো মনুষ্যসৃষ্ট দুর্যোগকে পাশ কাটিয়ে সামনে এগোবে।

ওই সময় দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘আমি সাহসের সাথে পরিস্থিতি মোকাবিলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।’

নানা বাধা পেরিয়ে আজকের পর্যায়ে আসতে হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের পথে বাংলাদেশের অগ্রযাত্রা কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।

তিনি বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি ও জামায়াতে ইসলামী ২০১৩-১৪ সালের মতো আবার আগুনসন্ত্রাস শুরু করেছে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০০১ সালের নির্বাচনে সর্বোচ্চ ভোট পাওয়ার পরও দেশি-বিদেশি ষড়যন্ত্রের কারণে ক্ষমতায় আসতে পারেনি তার দল।

সে সময়ের প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের কাছে গ্যাস বিক্রি করতে না চাওয়ায় আওয়ামী লীগ সে সময় ক্ষমতায় আসতে পারেনি। যুক্তরাষ্ট্রকে বলা হয়েছিল বাংলাদেশের জনগণের চাহিদা পূরণের পাশাপাশি ৫০ বছরের মজুত নিশ্চিত করার পরই গ্যাস বিক্রি করা হবে।

সরকারপ্রধান আরও বলেন, দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসার কোনো ইচ্ছা নেই বঙ্গবন্ধুকন্যার।

Explore More Districts