শরণখোলায় (ত্রিশ হাজার টাকা) জরিমানা করলেন দুই চাল ব্যবসায়ীকে!

শরণখোলায় (ত্রিশ হাজার টাকা) জরিমানা করলেন দুই চাল ব্যবসায়ীকে!

শরণখোলায় (ত্রিশ হাজার টাকা) জরিমানা করলেন দুই চাল ব্যবসায়ীকে!

পণ্যের মোড়কে পাটের বদলে নিষিদ্ধ পলিব্যাগ ব্যবহারের অপরাধে ২ টি চালগুদামের মালিককে ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাগেরহাটের শরণখোলায়
বৃহস্পতিবার(১৮ আগস্ট ) সকালে রায়েন্দা বাজারের বিভিন্ন চাল গুদামে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই আলম সিদ্দিকীর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় দুইটি গুদামের মালিক মোঃ নজরুল ইসলাম ও মোঃ মুকুল আহমেদকে বাজারে পন্যে পাটজাত মোড়ক ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০( সংশোধিত ২০১৩) অনুযায়ী চালের বস্তায় পাটের বদলে পলিব্যাগ ব্যবহার করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫০০০/ করে মোট ৩০০০০/ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে পাটের ব্যাগ ব্যবহারে রায়েন্দা বাজারের ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করা হয়। অভিযানে পাট অধিদপ্তর ও শরণখোলা থানা পুলিশ সহযোগিতা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই আলম সিদ্দিকী বলেন, উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। পণ্যের মোড়কে পাটের ব্যবহার নিশ্চিতকরণে সারাদেশে প্রশাসন বিভিন্ন সময়ে অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় পরিবেশের জন্য ক্ষতিকর ও সরকারিভাবে নিষিদ্ধ পলিব্যাগ মোড়ক হিসেবে ব্যবহার বন্ধে বিভিন্ন চাল গুদামে অভিযান পরিচালনা করা হয়েছে।

Explore More Districts