রামগতিতে মাছের আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ


১৩ ব্যাচে মোট ৩২৫ জন জেলে এ প্রশিক্ষণে অংশ নেয়

লক্ষ্মীপুরের রামগতিতে সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও ব্যবস্থাপনা এবং মাছের আহরণোওর পরিচর্যা ও সংরক্ষণ কৌশল বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত। এতে ২৫ জন সামুদ্রিক জেলে নিয়ে ২ দিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। গত ১২ জুন থেকে ১৩ জুন এ ২ দিনব্যাপী উপজেলা কৃষি অফিসের হলরুমে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে সমাপ্তি হয় শেষ ব্যাচের। এরআগে ১৩ ব্যাচে মোট ৩২৫ জন জেলে এ প্রশিক্ষণে অংশ নেয়। চলতি অর্থ বছরে ৫৭৫ জন জেলে এ প্রশিক্ষণ গ্রহণ করেন।

উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের সহযোগিতায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণ চলাকালে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেন, উপ-প্রকল্প পরিচালক শ্রীবাস চন্দ্র চন্দ, উপ-প্রকল্প পরিচালক ড. মো. শরীফুল আযম প্রমুখ।

এ প্রশিক্ষণের প্রশিক্ষক ছিলেন রামগতির সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন এবং মেরিন ফিশারিজ অফিসার রুহুল কবির। এসময় দপ্তরের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে, মাছের আহরণ থেকে শুরু করে ভোক্তা পর্যায় পর্যন্ত মাছের গুণগত ও পরিমাণগত ক্ষতি এবং এ ক্ষতি কমিয়ে দেশের অর্থনীতিকে আরো সমৃদ্ধ করতে মৎস্য সংশ্লিষ্ট সকলের সহায়তার আহ্বান জানান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

Explore More Districts