রংপুর সংবাদ

পঞ্চগড়ে সংঘর্ষ : ছয় মামলায় ৮ হাজারের বেশি আসামি, গ্রেপ্তার ৮১



রংপুর সংবাদ
মার্চ ৬, ২০২৩, ২:১৩ PM

পঞ্চগড় প্রতিনিধি ।

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে সংঘটিত বিক্ষোভে হামলা, হত্যা, গুজব ছড়িয়ে লুটপাট ও গাড়ি পোড়ানোর ঘটনায় ছয়টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৮ হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (৬ মার্চ) সকাল ৮টা পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ তথ্যটি নিশ্চিত করেছেন পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা। পঞ্চগড় সদর থানার ৪ জন উপ-পরিদর্শক, ওসমান আলী (৫৪) নামে এক ব্যক্তি এবং একজন র‍্যাব কর্মকর্তা বাদী হয়ে সদর থানায় এসব মামলা দায়ের করেন।

জানা যায়, আহমদিয়া সম্প্রদায়ের বার্ষিক জলসা স্থগিতের পর গত শনিবার রাতে ‘কাদিয়ানীদের হাতে দুজনকে গলাকেটে হত্যা’ করার গুজব ছড়িয়ে পড়ায় ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তাদের এ ঘটনায় আবারও উত্তপ্ত হয়ে ওঠে পঞ্চগড়। রাত ১২টার থেকে গুজব রোধে মোবাইল অপারেটরগুলো ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়। সোমবার সকাল ১০টা থেকে ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়।

গুজব ছড়ানোর অভিযোগে শনিবার রাতে পৌর যুবদলের নেতাসহ ২৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রোববার রাতে পুলিশের কয়েকটি দল বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৫৮ জনকে গ্রেপ্তার করে। সোমবার সকাল পর্যন্ত ৬টি মামলায় ৮ হাজার ২০০ আসামির মধ্যে ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান, বর্তমানে পঞ্চগড় শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আহমদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ৬টি মামলা রুজু হয়েছে। সোমবার সকাল ৮টা পর্যন্ত মোট ৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি অপরাধীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আর কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, এজন্য প্রশাসন তৎপর রয়েছে।

Explore More Districts