যার যার নিরাপত্তা তার তার কাছে, হল বন্ধ থাকবে: পবিপ্রবি ভিসি

১৮ July ২০২৪ Thursday ৫:২৬:৫৮ PM

Print this E-mail this


দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ

ছাত্র-ছাত্রীদেরকে আবাসিক হল ত্যাগ করার নির্দেশনা দিয়ে উপাচার্য প্রফেসর ডক্টর স্বদেশ সামন্তন বলেছেন, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। হলগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে।সরকারের এ নির্দেশনা আমাদের মানতে হবে।

ছাত্র-ছাত্রীদের জীবনের নিরাপত্তা নিয়ে তিনি বলেন, যার যার নিরাপত্তা তার তার কাছে। শুক্রবার কোনো আন্দোলন নেই, তাই নিজেদের মতো করে সবাই বাড়ি ফিরবেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা মুজিব হল ও সুফিয়া কামাল হলের সামনে গিয়ে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগের নির্দেশনার পাশাপাশি তিনি এ কথা বলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে সারা দেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি চলছে। এর মধ্য বরিশাল পটুয়াখালী মহাসড়কে বিভিন্ন স্থানে জমায়েত ও অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা।

এদিকে দুমকীতে কোটাবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সকাল সাড়ে ১০টার দিকে দুমকী-বাউফল আঞ্চলিক মহাসড়কের বোর্ড অফিস বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে।

এতে উভয় পক্ষের অন্তত: তিনজন আহত হয়েছে। এদের মধ্যে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাসান সিকদার ও স্থানীয় ছাত্রলীগ সভাপতি ফারুক মোল্লাকে দুমকী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কোটা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের আহ্বানকৃত কমপ্লিট শাটডাউনে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল করলেও দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনের নামে নৈরাজ্য প্রতিরোধে পটুয়াখালী শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছে জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। তারা পুরো শহরে মোটরসাইকেল মহড়া দিচ্ছে।

সকাল থেকে জেলার অধিকাংশ বাসস্ট্যান্ড থেকে ছেড়ে যায়নি ঢাকাসহ দূরপাল্লার বাস। অধিকাংশ স্ট্যান্ডগুলোয় সারিবদ্ধ করে রাখা হয়েছে বাস। তবে পুলিশি নিরাপত্তায় চলছে জেলার অভ্যন্তরীণ বাস চলাচল। এছাড়াও সড়ক মহাসড়কগুলোয় স্বাভাবিক রয়েছে মোটরসাইকেল, অটোরিকশা ও সিএনজিসহ অন্যান্য যানবাহন।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে শহর ও মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক



শেয়ার করতে ক্লিক করুন:

Explore More Districts