মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও মারধরআইনজীবী সমিতিতে আইনজীবীর বিরুদ্ধেই অভিযোগ করলেন মা

যশোরে এক আইনজীবীর বিরুদ্ধে আইনজীবী সমিতিতে লিখিত অভিযোগ করেছেন তার গর্ভধারীনি মা নিজেই। মঙ্গলবার যশোর সদর উপজেলার ফতেপুর গ্রামের পূর্নিমা দাসী তার ছেলে আইনজীবী পঞ্চনন দাশের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী, মারধর, সম্পত্তি আত্মসাতের চেষ্টা, ভরন পোষন না দেয়া এবং হত্যা চেষ্টার অভিযোগ এনে সমিতিতে লিখিত অভিযোগ দেন। একই সাথে পঞ্চানন দাশের মৃত ভাইয়ের স্ত্রী সুমী দাসীও অভিযোগ করেছেন।

বিষয়টি আমলে নিয়েছে জেলা আইনজীবী সমিতি।

পঞ্চানন দাশের মায়ের অভিযোগ, তার স্বামী খগেন দাস বেচে থাকা অবস্থায় তাকে ও তার স্বামীকে মারপিট ও মিথ্যা মামলায় দিয়ে হয়রানী করে আসছিলো। কখনোই সে ভরণ পোষন দেয়নি। তিনি মৃত্যুর সময় ২২.৬৬ শতক জমি রেখে যান। খগেন দাশ মৃত্যুর পর পঞ্চানন দাশ, তার মা পূর্নিমা দাসী, মৃত পুত্রের ছেলে বিলাশ দাশ ও মৃত পুত্রের স্ত্রী সুমা দাসকে উত্তরাধীকারী হিসেবে রেখে যান। কিন্তু পঞ্চানন প্রতিনিয়ত তাকে ও তার পূত্রবধু হয়রানী করে আসছে। সম্প্রতি তার মেয়ে ও জামায় বাড়িতে আসলে তাদেরকে মারপিট করে তাড়িয়ে দেন পঞ্চানন। সর্বশেষ গত ২৩ জুন সকাল নয়টায় পঞ্চানন তার মাকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার চেষ্টা করে। ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে পঞ্চানন হত্যা ও মামলা দিয়ে জেল খাটানোর হুমকি দেয়। বর্তমানে তিনি দিনের বেলায় নিজ বাড়িতে অবস্থান করলেও রাতে পঞ্চাননের ভয়ে প্রতিবেশীদের বাড়িতে রাত কাটাচ্ছেন। এছাড়া প্রতিবেশীদেরও মায়ের পক্ষ নিলে মামলা দিয়ে জেলখাটানোর ভয় দেখাচ্ছে পঞ্চানন। এমতাবস্থায় তিনি ভরনপোষন ও নিরাপদে যাতে নিজ বাড়িতে অবস্থান করতে পারেন সেজন্য জেলা আইনজীবী সমিতির সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে যশোর জেলা আইনজীবী সমিতির দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলু বলেন, অভিযোগ পেয়েছে। বিষয়টি নিয়ে তারা কাজ করছেন।

Explore More Districts