মিজানপুরে পদ্মার ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন এমপি কাজী কেরামত আলী |

মিজানপুরে পদ্মার ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন এমপি কাজী কেরামত আলী |
মিজানপুরে পদ্মার ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন এমপি কাজী কেরামত আলী |
ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন রাজবাড়ী- ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

রাজবাড়ী জেলা সদরের মিজানপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রবল ভাঙ্গন দেখা দেওয়ায় নদী গর্ভে বিলীন হচ্ছে শত শত বিঘা ফসলী জমি ও ভাঙ্গম হুমকিতে পরেছে শতশত বাড়ি ঘর ও স্কুল, মাদ্রাসাসহ বহু স্থাপনা।

এ ভাঙ্গন অব্যাহত থাকায় দিশেহারা হয়ে পরেছে নদী তীরবর্তী  শত শত মানুষ।

পানি সম্পদ  মন্ত্রনালয়ের যুগ্ন সচিব আব্দুল লতিফ মন্ডল বলেন, সরকারের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে ভাৃ্গন এলাকায় বালুর বস্তা ফেলা হচ্ছে। তবে স্থায়ী ভাবে তীর সংরক্ষনের জন্য নদীর ডান তীর আপে কালীতলা ও মহাদেবপুর স্কুল ও ডাউনে দুটি প্রকল্পের ১০০ কোটি টাকা ব্যয়ে কাজ সম্পন্ন করা হলে এলাকার জনসাধারন ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে।

ভাঙ্গন ঠেকাতে এ স্থান পরিদর্শন করেছেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। ইতোমধ্য ভাঙ্গন কবলিত স্থানে অস্থায়ী ভাবে বালুভর্তি বস্তা ফেলা শুরু করেছে পানিউন্নয়ন বোর্ড কতৃপক্ষ।

 তবে ভাঙ্গন স্থানে জরুরী ভিত্তিতে শুধু বালুর বস্থা ফেলে ভাঙ্গন ঠেকানোর কাজ করা হচ্ছে।তবে পানিউন্নয়ন বোর্ড ও মন্ত্রনালয়ে ডিপিপি অনুমোদন হলে স্থায়ী ভাবে নদী সংরক্ষনে সিসি ঢালাই ব্লক দিয়ে কাজ করা হবে । মিজানপুর ইউনিয়নটি সবচেয়ে ঝুকিপূর্ণ। এ এলাকার মহাদেবপুর,বড়চর বেনিনগর সহ প্রায় চার কিলোমিটার এলাকা ভাঙ্গনের কবলে ও ঝুকিত রয়েছ পুরো এলাকা।আগামী শুকনো মৌসুমে এ অঞ্চলের নদী তীর প্রতিরক্ষায় কাজ করা হবে বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন,মিজানপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. টুকু মিজি, ইমারজেন্সি কাজ বাস্তবায়ন ঠিকাদার কাজী হেফাযত আলী টিটুসহ স্থানীয় ব্যা্ক্তিবর্গ।

Explore More Districts