‘ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় ও স্বতন্ত্র প্রকৌশল বিশ্ববিদ্যালয় করে দেয়া হবে’

‘ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় ও স্বতন্ত্র প্রকৌশল বিশ্ববিদ্যালয় করে দেয়া হবে’

ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৩টি প্রকল্পের উদ্বোধন ও ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এরপর জনসভায় দেয়া বক্তব্যে বলেছেন, ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেয়া হবে। এখানে স্বতন্ত্র প্রকৌশল বিশ্ববিদ্যালয়ও করে দেয়া হবে।

শনিবার (১১ মার্চ) দুপুরে সমাবেশস্থল সার্কিট হাউস মাঠ থেকে একযোগে ১০৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে প্রায় ৫৭০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা ৭৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং প্রায় ২ হাজার ৭৬২ কোটি টাকা ব্যয়ে ৩০টি উন্নয়ন প্রকল্পের নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সরকারপ্রধান।

ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, পিছিয়ে থাকবে না। প্রত্যেক মানুষের জীবনমান উন্নত করবো। তথাকথিত বিরোধী দল বারবার মিথ্যা বলে স্বাধীনতার সুফল ব্যর্থ করতে চায়। কিন্তু স্বাধীনতার সুফল কোনোভাবেই ব্যর্থ হতে দেয়া যাবে না।

উন্নয়ন প্রকল্পগুলো নিয়ে প্রধানমন্ত্রী বলেন, এগুলো ময়মনসিংহবাসীর জন্য স্বাধীনতা দিবসের উপহার। বিএনপি ক্ষমতায় থেকে মানুষের সম্পত্তি দখল করেছে। আর, আওয়ামী লীগ ক্ষমতায় এসে যাদের ঘর নেই, বাড়ি নেই তাদের বিনা পয়সায় বাড়িঘর করে দিচ্ছে। সরকার যুব সমাজকে শিক্ষা দিয়েছে। লার্নিং অ্যান্ড আর্নিং শিক্ষা। যুব সমাজের কর্মসংস্থানের জন্য বেসরকারি খাত উন্মুক্ত করে দিয়েছি।

/এম ই

Explore More Districts