ভূমি ও গৃহহীনদের আপন ঠিকানায় নতুন স্বপ্নের উঁকি

ভূমি ও গৃহহীনদের আপন ঠিকানায় নতুন স্বপ্নের উঁকি

ভূমি ও গৃহহীনদের আপন ঠিকানায় নতুন স্বপ্নের উঁকি

মৌলভীবাজারে নতুন করে আরো ৫টি উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (৯ আগস্ট) সকালে রাজধানীর গণভবন থেকে সারাদেশের ১২টি জেলার ১২৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। একই সাথে মৌলভীবাজারে জেলার ৫টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

মৌলভীবাজার প্রান্তে স্ব-স্ব উপজেলার ৬৪৩টি পরিবারকে ভূমিসহ ঘরের মালিকানা দলিল হস্তান্তর করেন জেলা ও উপজেলা প্রশাসন এবং জনপ্রতিনিধিরা।

জেলা প্রশাসকের কার্যালয়ে ১৬৫টি পরিবারকে ঘর হস্তান্তর করেন সংসদ সদস্য নেছার আহমদ, সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক ডক্টর উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মনজুর রহমান প্রমুখ।

উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিাক দে, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজমল হোসেন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।
মৌলভীবাজার সদর ছাড়াও আজ কুলাউড়া উপজেলায় ৪৮টি পরিবার, শ্রীমঙ্গল উপজেলায় ১৬২টি, কমলগঞ্জে ১১৩টি, বড়লেখায় ৮০টি এবং জুড়ী উপজেলায় ৭৫টি পরিবারকে ভূমিসহ ঘর প্রদান করা হয়েছে। এর মধ্যদিয়ে জেলার সদর উপজেলা, শ্রীমঙ্গল উপজেলা, কুলাউড়া উপজেলা, জুড়ী উপজেলা ও বড়লেখা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়। এর আগে রাজনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছিলো। বাকি আছে শুধু কমলগঞ্জ উপজেলা।

এ পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ৬০২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ডিএস/এসএ

Explore More Districts