বানারীপাড়ায় প্রয়াত সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের জন্মদিনে দোয়া ও ইফতার অনুষ্ঠিত

বানারীপাড়ায় প্রয়াত সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের জন্মদিনে দোয়া ও ইফতার অনুষ্ঠিত

১ এপ্রিল ২০২৪ সোমবার ৯:১৪:০২ অপরাহ্ন

Print this E-mail this


রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি:

বানারীপাড়ায় প্রয়াত সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের জন্মদিনে দোয়া ও ইফতার অনুষ্ঠিত

বরিশালের বানারীপাড়ায় একুশে পদক প্রাপ্ত দেশ বরেণ্য সাংবাদিক দৈনিক যুগান্তর ও সমকালের প্রতিষ্ঠাতা সম্পাদক ৭১’র রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত গোলাম সারওয়ারের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

তার রুহের মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সোমবার (১ এপ্রিল) বাদ আসর বানারীপাড়া পৌর শহরের উত্তরপাড় ও দক্ষিণপাড়ের দুটি ইয়াতিম খানায়  এবং সন্ধ্যায় সরকারি বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) স্কুল জামে মসজিদে দোয়া-মিলাদ ও ইফতার অনুষ্ঠিত হয়েছে।

এ দোয়ানুষ্ঠানগুলোতে ইমাম-মুয়াজ্জিন ও এতিম শিশুসহ বানারীপাড়ার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন। 

প্রসঙ্গত, গোলাম সারওয়ার ১৯৪৩ সালের ১ এপ্রিল বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়নের জম্বদ্বীপ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাকে দেশের আধুনিক সংবাদপত্রের অন্যতম কারিগর ও সাংবাদিকদের শিক্ষক ( বাঁতিঘর) বলা হয় তাকে। দেশের সাংবাদিকতার প্রতিষ্ঠানতূল্য ব্যক্তিত্ব গোলাম সারওয়ার ষাটের দশকে সাংবাদিকতাকে পেশা হিসেবে গ্রহণ করেন।

সেই থেকে টানা পাঁচ দশকের বেশি তিনি এ পেশায় মেধা, যুক্তিবোধ, পেশাদারিত্ব, দায়িত্বশীলতা, দেশপ্রেম, অসাম্প্রদায়িক চিন্তা চেতনার নিরবচ্ছিন্ন চর্চায় নিজেকে এবং বাংলাদেশের সংবাদপত্রকে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করেন।

সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য তিনি পেয়েছেন সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক। দেশের সংবাদপত্রগুলোর সম্পাদকদের সংগঠন বাংলাদেশ সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক সমকালের সম্পাদক হিসেবে দায়িত্বরত অবস্থায় ২০১৮ সালের ১৩ আগস্ট ৭৫ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন। 

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক



শেয়ার করতে ক্লিক করুন:

Explore More Districts