ফেনীতে চুরি হওয়া আরও ১৫ ভরি স্বর্ণালংকার ও ৮ লাখ টাকা উদ্ধার, আরও একজন গ্রেপ্তার

ফেনী | তারিখঃ January 24th, 2024 | নিউজ টি পড়া হয়েছেঃ 2591 বার

নিজস্ব প্রতিনিধি->>

ফেনীর ফাজিলপুর বাজারের আলাদিন জুয়েলার্স থেকে চুরি হওয়া আরও ১৫ ভরি স্বর্ণালংকার ও ৮ লাখ টাকাসহ খোকন চন্দ্র দাস (৩১) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার খোকন চন্দ্র দাস কুমিল্লার হোমনা কাশিপুর গ্রামের জেলেপাড়ার এলাকার নেপাল চন্দ্র দাসের ছেলে। তিনি কুমিল্লার হোমনা এলাকার হাজী জুনুর আলী প্লাজার মমতা স্বর্ণ শিল্পালয়ের সত্বাধিকারী।

পুলিশ জানায়, গত ১১ জানুয়ারি ফেনীর ফাজিলপুরে আলাদিন জুয়েলার্স থেকে ৭৫ ভরি স্বর্ণালংকার ও ৩০ হাজার টাকা চুরি হয়। ওই ঘটনায় মামলা রেকর্ড করা হলে পুলিশ অভিযান চালিতে ইতোপূর্বে ৬ আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। তাদের মধ্যে আলাউদ্দিন, ফরহাদ হোসেন ও সুমন ঘটনায় জড়িত থাকার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। অপর আসামি বাদশা, মিজান ও শফিককে জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার মধ্যরাতে বাদশার শ্বশুর বাড়ি থেকে চোরাই স্বর্ণালংকার বিক্রির ৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় চোরাই স্বর্ণালংকার ক্রয়কারী ব্যবসায়ী খোকন দাসকে আটক করে তার মালিকানাধীন হোমনা উপজেলা শহরের মমতা জুয়েলার্সে অভিযান চালিয়ে ১৫ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

এর আগে পুলিশ ১১ ভরি স্বর্ণালংকার ও চোরাই স্বর্ণালংকার বিক্রি করা নগদ ১ লাখ ৮ হাজার ৫০০ টাকাসহ ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।  

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী জানান, এ মামলায় এখন পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এদের মাধ্যে তিনজন ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। বুধবার পর্যন্ত এ মামলায় ২৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার ও চোরাই স্বর্ণালংকার বিক্রির নগদ ৯ লাখ ৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে। মামলাটির তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। অপরাপর আসামিদের গ্রেপ্তার ও লুন্ঠিত স্বর্ণালংকার উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Explore More Districts