পাহাড়ে ঘরে ঘরে আলো ছড়িয়েছে আওয়ামী লীগ : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি | PaharBarta.com

পাহাড়ে ঘরে ঘরে আলো ছড়িয়েছে আওয়ামী লীগ : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি | PaharBarta.com

purabi burmese market

খাগড়াছড়ির গুইমারায় ১৮২৮ জনের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে গুইমারা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন “পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প ” শীর্ষক প্রকল্পের উপকার ভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এই বিষয়ে আরও

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রতিটি সেক্টরে উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় পাহাড়ে ঘরে ঘরে আলো ছড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ। পার্বত্যবাসীকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে নিতে সম্প্রীতির বন্ধন অটুট করে বসবাসের আহ্বান জানান তিনি। সে সাথে বর্তমান সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে এ ধারা অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে জয়যুক্ত করতে কাজ করতে আহবান জানান।

এতে বিশেষ অতিথি ছিলেন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য-বাস্তবায়ন (উপ-সচিব) মোহাম্মদ হারুন অর রশীদ, খাগড়াছড়ির সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী,জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,সুদর্শী চাকমা,খাগড়াছড়ি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: মুজিবুর রহমান,গুইমারা উপজেলা চেয়ারম্যান মেমং মারমা প্রমূখ।

জানা যায়, গুইমারা উপজেলায় ৮কোটি ২১ লক্ষ ৮৬ হাজার ৮শ ৮০ টাকা ব্যায়ে মোট ১৮২৮ জনকে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে। তার মধ্যে গুইমারা সদর ইউনিয়নে ৯৭৮ এবং হাফছড়ি ইউপিতে ৮৫০ জনে মধ্যে এ সুবিধার আওতায় আসবে।

dhaka tribune ad2


Explore More Districts