নিয়ামতপুর-নাচোল উপজেলার ধনসুরা মোড়েট্রাকের ধাক্কায় কৃষি শ্রমিকের মৃত্যু -৩ – Naogaon Barta




নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
নিয়ামতপুর ও নাচোল উপজেলার ধানসুরা মোড়ে মর্মান্তিক এক সড়ক দূঘটনায় ৩ জন কৃষি শ্রমিক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো ৭ জন। আহতদের নাচোল ফায়ার সার্ভিস কর্মীরা
উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেছেন। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার সকাল ৮ টার দিকে নিয়ামতপুর উপজেলার ধানসুরা মোড়ে ট্রাক-ভুটভুটির মুখোমুখি সংঘর্ষে এ দূর্ঘটনা ঘটে।
দূর্ঘটনায় নিহতরা হলেন, চাঁপাই নবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের নন্দলাল গ্রামের ইউনুস আলীর ছেলে রেজাউল করিম (৪৫), পরিবত মন্ডলের ছেলে আব্দুল মালেক (৪০) ও লিটন (২৫)। এবং আহতরা হলেন একই এলাকার তসিকুল (২০), জাহিদুল (২০), সাহারুল (৪০), আব্দুল মান্নান (৫০), বুলবুল (৪০), আলাউদ্দিন (২৫) ও বশির (৪০)।
জানা যায়, এ সমস্থ কৃষি শ্রমিকরা প্রতিবছরের ন্যায় এবারো নিয়ামতপুর ও নাচোল উপজেলার বিভিন্ন মাঠে বোরো ধান কাটার জন্য ভুটভুটিতে করে আসছিলো। পথিমধ্যে এ সড়ক দূর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ধানসুরা মোড়ের ফল ব্যবসায়ী জাহাঙ্গীর আলম জানান, ঘটনার সময় সোনাইচন্ডীর দিক থেকে কৃষি শ্রমিকদের বহনকারী একটি ভুটভুটি চৌরাস্তার মোড়ে উঠা মাত্রই আড্ডার দিক থেকে আসা ধান বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৬-০৪৬৯) নিয়ন্ত্রন হারিয়ে ভুটভুটিকে ধাকা দিলে এ দূর্ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলেই নিহত হন একজন। বাকীদের স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।
নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আব্দুল বারেক জানান, শনিবার সকাল ৯টার দিকে ফায়ারসার্ভিস কর্মীরা সড়কদূর্ঘটানায় আহত ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে ৩ জনকে তারা মৃত অবস্থায় পেয়েছেন এবং আহত ৭ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎষার জন্য তাদেরকে রাজশাহী মেডিকেলে রেফার্ড করা হয়েছে।
ঘটনাস্থলে উপস্থিত থাকা নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) আব্দুল অহাব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দূর্ঘটনার কারন চিহ্নিত ও প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদের কাজ চলছে। দূর্ঘটনা কবলিত ট্রাক ও ভুটভুটিটি জব্দ করা হয়েছে।




Explore More Districts