নলছিটিতে মসজিদ নির্মাণকাজে ইউপি সদস্যের বাধা

নলছিটিতে মসজিদ নির্মাণকাজে ইউপি সদস্যের বাধা

১৫ July ২০২৪ Monday ৫:৪৬:৩৯ PM

Print this E-mail this


নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধিঃ

নলছিটিতে মসজিদ নির্মাণকাজে ইউপি সদস্যের বাধা

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের দক্ষিণ দুধারিয়া এলাকায় একটি মসজিদের নির্মাণকাজে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম আকনের বিরুদ্ধে।

এলাকাবাসী ও মসজিদ কমিটি সূত্রে জানা গেছে, ১৯৪৮ সালে দক্ষিণ দুধারিয়া মোল্লা বাড়ি জামে মসজিদ নির্মাণ করা হয় । ওই এলাকার মোজাম্মেল হক মোল্লা তার বাড়ি সামনেই স্কুল নির্মাণের জন্য ৪০ শতাংশ জমি দেন এবং মসজিদের জন্য ২৮ শতাংশ জমি ওয়াক্ফ করেন। বর্তমানে আলাদা দাগে জমিতে মসজিদ নির্মাণকাজ শুরু করলে স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম আকন আদলতে একটি মামলা করে কাজ বন্ধ করে দেন।

মসজিদ কমিটির সভাপতি মনিরুজ্জামান হাওলাদার এবং সাধারণ সম্পাদক বাবুল খান, স্থানীয় বাসিন্দা মুনছুর আলী হাওলাদার, সিদ্দিকুর রহমান, মোহন হাওলাদার, আইউব আলী হাওলাদার বলেন, সাইফুল ইসলাম আকন (মেম্বার) গোপনে স্কুলের পকেট কমিটি করে সভাপতি নির্বাচিত হয়েছেন। আর এই কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি মসজিদ নির্মাণ কাজ বন্ধ করতে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিলে তিনি সহকারী কমিশনারকে তদন্তে পাঠান। তারা এসে মাপ দিয়ে মসজিদের কাজ করার জন্য নির্দেশ দিয়ে যান। সেটিকে অমান্য করে ঝালকাঠি আদালতে একটি মামলা করে কাজ বন্ধ করে দেন। স্কুলের জমি হলো বিএস ৭৯৫ দাগে ৪০ শতাংশ আর মসজিদের জন্য ৭৯৪ দাগে ২ শতাংশ জমি রয়েছে । বর্তমানে ৭৯৬ দাগে মসজিদের কাজ শুরু করেছে, যা মোজাম্মেল মোল্লার মালিকানা জমি, স্কুলের জমি সম্পূর্ণ আলাদা। তিন মাস ধরে কাজ বন্ধ করে দেওয়ায় সিমেন্ট, বালু, রড, খোয়া নষ্ট হয়ে যাচ্ছে, আমরা দ্রুত সমাধান চাই।

এ বিষয়ে ইউপি সদস্য সাইফুল ইসলাম আকন বলেন, তিনি মসজিদের কাজে বাধা দেননি। যে জায়গার কাজ বন্ধ করা হয়েছে, সেটি স্কুলের জায়গা। আর সেখানে মসজিদ করা হলে খেলার মাঠ থাকে না। বাচ্চাদের খেলার মাঠের প্রয়োজন আছে।

মসজিদ কমিটির দাতা সদস্য অ্যাডভোকেট শামিম হোসেন বলেন, স্কুল ও মসজিদের প্রতিষ্ঠাতা ও জমি দাতা আমার বাবা মোজাম্মেল হক মোল্লা।স্কুলে দাতা সদস্যদের না জানিয়ে কমিটি গঠন করা হয়, সেটা জানতে চাইলে পকেট কমিটির সভাপতি সাইফুল ইসলাম আকন আদালতে মামলা করে মসজিদ নির্মাণ কাজ বন্ধ করে দেন।’

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক



শেয়ার করতে ক্লিক করুন:

Explore More Districts