থিয়েটার সাস্টের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

থিয়েটার সাস্টের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

থিয়েটার সাস্টের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম নাট্য বিষয়ক সংগঠন থিয়েটার সাস্ট’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় ৭ টায় বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে প্রদীপ প্রজ্বলন, ফানুষ উড্ডয়ন ও কেক কেটে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

এসময় সংগঠনটির সহ সভাপতি কৌশিক মজুমদার নীলয় বলেন, প্রাণবন্ত তরুণের একটি রঙিন স্বপ্নের স্বার্থক বাস্তবায়নে ‘থিয়েটার সাস্ট’ ক্যাম্পাসে বিভিন্ন সময় অনেক সুন্দর সুন্দর নাটক উপহার দিয়েছে যাচ্ছে। আজ থিয়েটার সাস্টের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর পালন আমাদের সাংস্কৃতিক কর্মকান্ডকে আরো বেশি উৎসাহ যোগাবে। থিয়েটারের এসব কার্যাবলী আমাদের সতেজ ও প্রাণবন্ত রাখার পাশাপাশি সুন্দর ক্যারিয়ার গঠনে দক্ষতা বৃদ্ধিকরণে অগ্রণী ভূমিকাও পালন করে।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ৮ই ডিসেম্বর মড়া নাটক মঞ্চায়নের মধ্য দিয়ে যাত্রা শুরু করে থিয়েটার সাস্ট। ২৬ বছরের পথচলায় ৩৭ টি প্রযোজনার ১৩২ টি প্রদর্শন, একটি যাত্রাপালাসহ ৮ টি নাট্যোৎসব আয়োজন করা হয়। সর্বশেষ চলতি বছরের ২৭ থেকে ৩০ জুলাই উদযাপিত হয় থিয়েটার সাস্টের রজত জয়ন্তী নাট্যোৎসব। এরই ধারাবাহিকতায় আজ ৮ই ডিসেম্বর ২০২৩ এ ২৬ বছরে পদার্পন করে সংগঠনটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ডিএস/এসএ

Explore More Districts