ট্রেন থামিয়ে রেললাইনে বিক্ষোভ করলেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা

ট্রেন থামিয়ে রেললাইনে বিক্ষোভ করলেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা

ট্রেন থামিয়ে রেললাইনে বিক্ষোভ করলেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা

 

নিউজ ডেস্ক:
চলমান অবরোধের তৃতীয় দিনে রংপুর মহানগর জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের নেতাকর্মীরা অভিনব কায়দায় লাল কাপড় উড়িয়ে ট্রেন থামিয়ে দিয়েছেন। ১৫ মিনিট ধরে ট্রেন আটকে রেখে অবরোধ পালন করার দৃশ্যের ভিডিও ও স্থির চিত্র ধারণ করে পুলিশ আসার আগেই ঘটনাস্থল ত্যাগ করেন।

প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও গোয়েন্দা সূত্রে জানা গেছে, তিন দিনব্যাপী চলমান অবরোধ কর্মসূচির শেষ দিন বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ৭টার দিকে রংপুর নগরীর মাহিগঞ্জ রেলগেট ও বিনোদপুর এলাকায় জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা একটি লাল কাপড় বাঁশের লাঠিতে বেঁধে এক কর্মীকে রেললাইনের ওপরে দাঁড় করিয়ে দেন। এ সময় রংপুর রেল স্টেশন থেকে একটি লোকাল ট্রেন আসার অপেক্ষায় ছিল। ট্রেনটি ওই এলাকায় আসার আগেই লাল কাপড় সংবলিত পতাকাটি নাড়িয়ে ট্রেন থামানোর জন্য বলেন।

চালক ট্রেন থামালে রেললাইনের ধারে আগে থেকে অবরোধ লেখা সংবলিত ব্যানার নিয়ে অপেক্ষমাণ জামায়াত-শিবিরের ২০/২৫ নেতাকর্মী ট্রেনের সামনে ব্যানার ধরে দাঁড়িয়ে যান। এরপর তারা ১৫ মিনিট ধরে অবরোধের সমর্থনে এবং তাদের দলের আমিরের মুক্তি দাবি করে স্লোগান দিতে থাকেন। পরে তড়িঘড়ি করে ব্যানার গুটিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। খবর পেয়ে পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে আসার আগেই তারা সটকে পড়েন।

এদিকে, এই ঘটনার ভিডিও ফেসবুকে আপলোড করে জামায়াতে ইসলামী। বিষয়টি গণমাধ্যমকর্মীদের নজরে এলে এ বিষয়ে জানতে দলটির নেতাদের কল করা হলে কেউ রিসিভ করেননি।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী এক যুবক নাম না প্রকাশের শর্তে দাবি করেন, রংপুরে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচি ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। এটা জামায়াতের সাজানো নাটক- এই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করে স্বতঃস্ফূর্তভাবে অবরোধ কর্মসূচি পালন করার কথা প্রচার করা হচ্ছে।

এদিকে অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে রংপুরে রাস্তাঘাট আগের দুই দিনের তুলনায় স্বাভাবিক দেখা গেছে। নগরীতে সব ধরনের যান চলাচল করেছে। আন্তঃজেলা রুটে  যাত্রীবাহী বাস চলাচল করলেও যাত্রী সংখ্যা কম বলে বাসের কর্মচারীরা জানিয়েছেন।

অন্যদিকে নগরী থেকে সকালে দুইটি বাস ঢাকার উদ্দেশে যাত্রা করেছে বলে জানা গেছে। তবে বাস কাউন্টারের কর্মচারীরা জানিয়েছেন, যাত্রী সংখ্যা কম থাকায় চালানো যাচ্ছে না। তবে বেশ কয়েকটি যাত্রীবাহী বাস বুধবার রাতে ঢাকার উদ্দেশে ছেড়েছে।

ট্রেন থামিয়ে জামায়াতের বিক্ষোভের বিষয়ে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি শাহ আলমের সঙ্গে যোগাযোগ করা হলে জানান, এ ধরনের কোন খবর তারা পাননি।সুত্র:বাংলাট্রিবুন

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Explore More Districts