টঙ্গীতে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ – Daily Gazipur Online

টঙ্গীতে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ – Daily Gazipur Online

জাহাঙ্গীর আকন্দ : টঙ্গী খাপাড়া রোড এলাকায় মিফকিফ অ্যাপারেলস লিমিটেড নামক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে।পরে বিক্ষুব্ধ শ্রমিকরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুনের বাসভবনের সামনে যান। পরে তারা মহাসড়কের ঢাকাগামী লেনে অবস্থান নিয়ে অবরোধ করে। খবর পেয়ে শিল্প পুলিশ সেখানে পৌঁছে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়।
শ্রমিকরা জানান, মিফকিফ কারখানা কর্তৃপক্ষ তাদের এপ্রিল মাসের বকেয়া বেতন পরিশোধ করেনি। বেতন চাইতে গেলে দিই-দিচ্ছি বলে তালবাহানা করতে থাকে। সোমবার তাদের বেতন দেওয়ার কথা ছিল কিন্তু কর্তৃপক্ষ সন্ধ্যা নাগাদ বেতন পরিশোধ করেনি। এত তারা ক্ষিপ্ত হয়ে চলে যায়। পরে মঙ্গলবার সকালে বেতনের দাবিতে কারখানায় অবস্থান করলে কর্তৃপক্ষ কোনো সদুত্তর দিতে পারেনি। পরে তারা একটি মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের খাপাড়া রোডের মাথায় অবস্থান নেন। এ সময় তারা ১০ মিনিট মহাসড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে শিল্প ও থানা পুলিশ মহাসড়ক থেকে তাদের সরিয়ে দেয়। পরে তারা মিছিল নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুনের বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন।
মিফকিফ অ্যাপারেন্স লিমিটেড কারখানার প্রশাসনিক কর্মকর্তা মো. আনিসুর রহমান বলেন, ব্যাংকে জটিলতার কারণে টাকা উত্তোলন করা যায়নি। আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ করে দেওয়া হবে।
শিল্প পুলিশের এএসপি মোশাররফ হোসেন বলেন, শ্রমিকদের এপ্রিল মাসের বেতন পাওনা রয়েছে। তাই তারা মেয়রের বাসার সামনে গিয়ে ১০ মিনিটের মতো মহাসড়ক অবরোধ করে রাখেন। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বেতন পরিশোধে আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক থেকে চলে যান।

Print Friendly, PDF & Email

Explore More Districts