চরের খাস জমি ভূমিহীনদের মাঝে বন্দোবস্তের দাবি

৯ July ২০২৪ Tuesday ৬:৪৩:৪৪ PM

Print this E-mail this


পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চরবাংলা মৌজার খাস জমি চরে অবস্থানরত প্রকৃত ভূমিহীন পরিবারের মাঝে বন্দোবস্ত দেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১১টায় পটুয়াখালী জেলা প্রেসক্লাবে বাংলাদেশ কৃষক-মজুর সংহতি ও চরবাংলা বিত্তহীন কৃষক সমবায় সমিতির যৌথ আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ কৃষক-মজুর সংহতির পটুয়াখালী জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আমজাদ হেসেন।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কৃষক নেতা দেওয়ান আবদুর রশিদ নীলু, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাফর মোহাম্মদ, চরবাংলা বিত্তহীন কৃষক সমবায় সমিতির সভাপতি মো. সিরাজ খান, সহ-সভাপতি হারুন হাওলাদার, কোষাধ্যক্ষ মজিবুর রহমান, সদস্য শাহাবুদ্দিন, আবদুর রব এবং ফারুক মীর প্রমুখ।

সভাপতির বক্তব্যে আমজাদ হোসেন বলেন, সংবিধান অনুযায়ী খাস জমির প্রকৃত মালিক ভূমিহীনরা। চরবাংলায় ভূমিহীন ৩২০টি পরিবার বিগত ৩০/৩৫ বছর ধরে বসবাস করে আসছে। কিন্তু ভূমি অফিস এ ভূমিহীনদের নামে বন্দোবস্ত না দিয়ে কিছু অসাধু ভূমিদস্যুদের বন্দোবস্ত দেওয়ার পাঁয়তারা করছে। আমরা এ ঘটনার নিন্দা জানাই। অবিলম্বে ভূমিদস্যুদের অপতৎপরতা বন্ধ করে প্রকৃত ভূমিহীনদের ভূমি বন্দোবস্ত দেওয়ার দাবি জানাচ্ছি।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক



শেয়ার করতে ক্লিক করুন:

Explore More Districts