চকরিয়ায় লোকালয়ে বন্যহাতির আক্রমণে আহত ২ – Chittagong News

চকরিয়ায় লোকালয়ে বন্যহাতির আক্রমণে আহত ২ – Chittagong News

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় দলছুট একটি বন্য হাতির আক্রমণে মোহাম্মদ পারভেজ (৪০) ও লুৎফর রহমান (২০) নামে দুই সহোদর গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে তাদের দ্রুত উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের খন্দকার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পারভেজ ও লুৎফর রহমান ওই এলাকার আবুল কালামের ছেলে। তৎমধ্যে পারভেজ একজন গাড়িচালক ও লুৎফর রহমান শিক্ষার্থী বলে জানাগেছে।

স্থানীয় এলাকাবাসী জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডস্থ খন্দকার পাড়া এলাকায় দলছুট একটি বন্য হাতি লোকালয়ে ঢুকে অন্তত সাতটি বসতঘরের ঘেরা-বেড়া উপড়ে ফেলে। এ সময় গাড়ি চালক পারভেজ ও তার ছোট ভাই লুৎফর রহমান বাজার থেকে বাড়ি ফিরছিল। রাতের আঁধারের মধ্যে হঠাৎ হাতিটি তাঁদের আক্রমণ করে। ওইসময় দু’জনের শরীরের পায়ে, মুখে, কোমরে ও হাতে আঘাত পেয়েছেন। দ্রুত তাঁদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হাতির আক্রমণে গুরুতর আহত হওয়া দু’জনকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে একজনের অবস্থা খুবই আশঙ্কাজনক। বন্য হাতিটিকে কৌশলে পাহাড়ে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহরাজ উদ্দিন বলেন, হাতির আক্রমণে আহত ব্যক্তিগণ আবেদন করলে তাদের ব্যাপারে আর্থিক সহায়তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

এমজে/

Explore More Districts