“কথিত সাংবাদিকদের চেয়ার দখল” নবাগত ডিসির মতবিনিময় সভা বয়কট করলেন মুলধারার বেশিরভাগ সাংবাদিক

ফেনী | তারিখঃ July 31st, 2023 | নিউজ টি পড়া হয়েছেঃ 16879 বার

নিজস্ব প্রতিবেদক->>

ফেনীতে “কথিত সাংবাদিকদের চেয়ার দখলে” নবাগত ডিসির মতবিনিময় সভা বয়কট করেছেন মুলধারার বেশিরভাগ সাংবাদিকরা। সোমবার বিকেলের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সাংবাদিকরা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নবাগত জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তারের ফেনীতে যোগদান উপলক্ষে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় অংশগ্রহণ করার জন্য জেলা তথ্য অফিসের মিডিয়া সেল গ্রুপে সাংবাদিকদের দাওয়াত প্রদান করেন তথ্য অফিসার এসএম আলামিন।

পরে তিনি উল্লেখযোগ্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ফেনীতে কর্মরত সাংবাদিকদেরকে ফোন করে আমন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেন। অনুষ্ঠানের আগের রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল গ্রুপ থেকে এনডিসি মেসেজ দিয়ে সাংবাদিকদের আমন্ত্রণ নিশ্চিত করেন।

এদিকে সোমবার বিকেল থেকে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষের বেশির ভাগ চেয়ার দখল করে বসেছিলেন “কথিত ও ভূঁইফোড় পত্রিকার নামধারী কিছু ব্যক্তি। এমন পরিস্থিতি দেখে ফেনীতে কর্মরত মুলধারার ও সিনিয়র গণমাধ্যমকর্মীরা বিষয়টি নবাগত জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। পরে কোন সদুত্তর না পেয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার উল্লেখযোগ্য সংবাদকর্মীরা মতবিনিময় সভাস্থল ছেড়ে চলে যান।

যারা মতবিনিময় সভায় বয়কট করেছেন তাদের মধ্যে রয়েছেন ডিবিসি নিউজ, ডেইলি অবজারভার, দৈনিক বাংলা’র ফেনী প্রতিনিধি মোহাম্মদ আবু তাহের ভূঁইয়া, চ্যানেল আই’র, রেডিও টুডে’র ফেনী প্রতিনিধি ও সাপ্তাহিক ফেনী খবর সম্পাদক রবিউল হক রবি, বাংলাদেশ টেলিভিশন’র ফেনী প্রতিনিধি ও দৈনিক অজয় বাংলা সম্পাদক শওকত মাহমুদ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ফেনী সংবাদদাতা ও দৈনিক ফেনীর সম্পাদক আরিফুল আমিন রিজভী, মাছরাঙ্গা টেলিভিশন ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি এবং দৈনিক আমার ফেনীর সম্পাদক জমির উদ্দিন বেগ, দৈনিক মানবজমিন, বিডিনিউজ ও নিউএইজ’র জেলা প্রতিনিধি নাজমুল হক শামীম, সময় টিভির স্টাফ রিপোর্টার আতিয়ার সজল, এটিএন বাংলা, এটিএন নিউজের জেলা প্রতিনিধি ও দৈনিক ফেনী নির্বাহী সম্পাদক দিদারুল আলম, একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম রঞ্জু, দৈনিক ফেনীর সময় নির্বাহী সম্পাদক আলী হায়দার মানিক, দৈনিক অজয় বাংলার নির্বাহী সম্পাদক ও দৈনিক আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি শাহজালাল ভূঁইয়া, বাংলা টিভির জেলা প্রতিনিধি জাকের হায়দার সুমন, দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি এসএম ইউসুফ আলী, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি সমির উদ্দিন ভূঁইয়া, গ্লোবাল টিভির জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম, ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি মুহাম্মদ মিজানুর রহমান, সময় টিভি চিত্র সাংবাদিক জুলহাস তালুকদার, ডিবিসি নিউজ এর চিত্র সাংবাদিক দুলাল তালুকদার সহ বেশ কয়েকজন সাংবাদিক।

অপরদিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের মতবিনিময় সভার অনুপস্থিত ছিলেন সাপ্তাহিক ফেনী বার্তা সম্পাদক মীর হোসেন মিরু, এনটিভি ও দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি ওসমান হারুন মাহমুদ দুলাল, দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি যতন মজুমদার, যমুনা টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক আমাদের সময়’র জেলা প্রতিনিধি আরিফুর রহমান, নিউজ২৪ এর জেলা প্রতিনিধি নজির আহমদ রতন, দৈনিক দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি শফি উল্লাহ রিপন, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি সাবিহ মাহমুদ, ইনকিলাব’র জেলা প্রতিনিধি ওমর ফারুক, দৈনিক বণিক বার্তার জেলা প্রতিনিধি নুরুল্লা কায়সার, বাংলা নিউজ ২৪ এর স্টাফ রিপোর্টার ডালিম হাজারি, দৈনিক আজকের পত্রিকা ও এসএ টিভি জেলা প্রতিনিধি মাইনুল রাসেল, মোহনা টিভির জেলা প্রতিনিধি তোফায়েল আহমদ নিলয়, দৈনিক কালবেলা জেলা প্রতিনিধি সুরঞ্জিত নাগ সহ বেশ কিছু উল্লেখযোগ্য গণমাধ্যমের জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদক।

ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি ডিবিসি নিউজ, ডেইলি অবজারভার, দৈনিক বাংলা’র ফেনী প্রতিনিধি মোহাম্মদ আবু তাহের ভূঁইয়া বলেন, জেলায় কর্মরত উল্লেখযোগ্য গণমাধ্যমের প্রতিনিধিদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা হওয়ার কথা থাকলেও সভাস্থলের বেশিরভাগ চেয়ার পুণ্য ছিল উপজেলায় কর্মরত সাংবাদিক, নামসর্বস্ব পত্রিকার প্রতিনিধি পরিচয়দানকারী সাংবাদিক। এতে করে অনেক সিনিয়র সাংবাদিক বিব্রত অবস্থায় পড়েন। বিষয়টি নবাগত জেলা প্রশাসককে অবগত করে আমরা ১৫/২০ জন সাংবাদিক সভা ছেড়ে চলে আসি।

চ্যানেল আই’র, রেডিও টুডে’র ফেনী প্রতিনিধি ও সাপ্তাহিক ফেনী খবর সম্পাদক রবিউল হক রবি বলেন, সভাস্থলে উপস্থিত ছিলেন ঢাকার আন্ডরগ্রাউন্ড পত্রিকার পরিচয়দানকারী বেশ কিছু সাংবাদিক। যাদের কারণে বিভিন্ন অনুষ্ঠান গেলে মুলধারার সাংবাদিকদের বিব্রতকর অবস্থায় পড়তে যায়।

Explore More Districts