এবার ফাঁস হল ব্রাজিলের জার্সি | Suprobhat Bangladesh

এবার ফাঁস হল ব্রাজিলের জার্সি | Suprobhat Bangladesh




সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

কিছুদিন আগেই ফাঁস হয়ে গিয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপের জার্সি। এবার কাতার বিশ্বকাপের চার মাস আগে ফাঁস হল ব্রাজিলের বিশ্বকাপ জার্সির নকশাও।

ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে এখনো কোনো দল তাদের জার্সি উন্মোচন করেনি। চলতি মাসে দলগুলোর নিজেদের নতুন ডিজাইনের জার্সি প্রকাশ করার কথা আছে। আর আগামী সেপ্টেম্বরে আন্তর্জাতিক ফুটবল উইন্ডোতে প্রতিটি দল প্রথমবারের মতো গায়ে চড়াবে তাদের নতুন ডিজাইনের বিশ্বকাপ জার্সি। খবর ডেইলি-বাংলাদেশ’র

ব্রাজিলের বিশ্বকাপ জার্সি তৈরি করেছে জনপ্রিয় ক্রীড়া সরঞ্জামাদি তৈরির প্রতিষ্ঠান নাইকি। চলতি মাসে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি নেইমারদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করবে, ধারণা করা হচ্ছিল এমনই। তবে তার আগেই ইন্টারনেটে ফাঁস হয়ে গেছে জার্সিটি। এর আগে আর্জেন্টিনার জার্সিও ফাঁস হয়ে গিয়েছিল একই উপায়ে। লিওনেল মেসিদের বিশ্বকাপ জার্সির ছবি যারা প্রকাশ করেছিল, সেই ফুটি হেডলাইন্সই নেইমারদের গোপনীয় জার্সির ছবি প্রকাশ করেছে। আসছে কাতার বিশ্বকাপে নেইমাররা তুলনামূলক হালকা হলুদ রঙের জার্সি পরবেন। ফলে এবারের বিশ্বকাপে প্রথাগত ‘ক্লাসিক’ হলুদরঙা ব্রাজিলকে দেখা যাবে না। আনুষ্ঠানিকভাবে ব্রাজিলের জার্সির রঙকে বলা হচ্ছে ‘ডাইনামিক ইয়েলো’। এই রঙ আবার ব্রাজিলের ২০০২ বিশ্বকাপের জার্সিকে মনে করিয়ে দেয়। সেই বিশ্বকাপের ২০ বছর পূর্তি উপলক্ষে এবারের জার্সির নকশা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ব্রাজিলের ২০২২ বিশ্বকাপের জার্সির কলারে থাকছে ছোট একটা কলার, রঙ থাকবে সবুজ, যাতে থাকবে নীলরঙা স্ট্রাইপ। এই জার্সিতে ব্রাজিল ফুটবলের লোগোটা থাকবে টারকোয়া সবুজ রঙে, আর কিছু কাজ করা থাকবে নীল রঙে। আনুষ্ঠানিকভাবে বলা হচ্ছে, এই রঙগুলো হবে ডাইনামিক ইয়েলো, গ্রিন স্পার্ক আর প্যারামাউন্ট ব্লু।



Explore More Districts