অনলাইনে সার্চ করা সেরা ছয় বিউটি ট্রেন্ড

অনলাইনে সার্চ করা সেরা ছয় বিউটি ট্রেন্ড

লাইফস্টাইল ডেস্ক : সেলেব্রেটিরা যে ধরনের হেয়ার স্টাইল করেন, যে ধরনের খাবার খান কিংবা যেভাবে জিম করেন, তা অনেকেই অনুসরণ করেন। বিশেষ করে প্রিয় তারকার ফ্যাশন ও মেকআপ ট্রেন্ড অনুসরণ করেন না, এমন ফ্যাশন সচেতন নারী খুঁজে পাওয়া কঠিন।

Pic

এখন অনলাইন ও সোশ্যাল মিডিয়ার যুগ। বিশ্বের বিভিন্ন অভিনেতা অভিনেত্রীদের পাশাপাশি টিকটক, রিলস, ইনস্টাগ্রামের তারকাদের ফ্যাশন ও মেকআপ ট্রেন্ডও জনপ্রিয় হচ্ছে। তাদের দেওয়া বিউটি হ্যাকসগুলোও সাধারণ মানুষ গ্রহণ করছে। ২০২৩ সালে ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া বেশ কিছু ফ্যাশন ও মেকআপ ট্রেন্ড ২০২৪ সাল জুড়েও সার্চ লিস্টের শুরুর দিকে রাজত্ব করছে। এ ট্রেন্ড, ট্রেন্ডি হ্যাকসগুলোর কোনো একটি বা দুটি আপনিও অনুসরণ করতে পারেন।

চলুন জেনে নিই এ বছরের শুরু থেকে এ পর্যন্ত অনলাইনে সার্চ করা সেরা ছয় বিউটি ট্রেন্ড সম্পর্কে :

চুলে স্ক্যান্ডি ফ্যাশন : ফ্যাশন সচেতন নারীদের মধ্যে চুলে রং করার প্রবণতা বেশ আগে থেকে। বারগ্যান্ডি, চকোলেট ব্রাউন, ফ্রেঞ্চ রোস্ট, ক্যারামেল, কপার শিমারের পাশাপাশি এখন বিশ্বজুড়ে চলছে স্ক্যান্ডি হেয়ারলাইনের প্রবণতা। টিকটকে ভাইরাল এ ট্রেন্ড এখন শীর্ষে। স্ক্যান্ডি হেয়ারলাইন ট্রেন্ডের আওতায় মাথার চুলগুলোকে ব্লিচ করা হয়। স্ক্যাল্পে নয় শুধু চুলে ব্লিচ করা হয়। এতে পুরো চুল সাদা ও সোনালি হয়। কেউ কেউ মাথার চুলের সামনের অংশে ও পুরো চুলের মধ্যভাগ থেকে অগ্রভাগে ব্লিচ করেন। অর্থাৎ চুল প্রকৃতিগতভাবে সাদা কিংবা সোনালি না হলেও সাদা রূপ দান করা হয়। কখনো দূর থেকে দেখে মনে হবে কাঁচা-পাকা কিংবা পাকা চুল। সোফিয়া রিচির মতো তারকারাও স্যালুনে গিয়ে চুলের রং পরিবর্তন করেছেন। ট্রেন্ডে গা ভাসিয়ে বেছে নিয়েছেন স্ক্যান্ডি কেশ।

চেরি কোলা লিপ : টিকটকে ভাইরাল বিউটি হ্যাকসের মধ্যে অন্যতম হলো চেরি কোলা লিপ। অর্থাৎ ঠোঁটে এমনভাবে লিপস্টিক দেওয়া হয়, যা সাধারণ সময়ের চেয়ে ভিন্ন। এই বিউটি হ্যাকসটিকে সঠিকভাবে রূপদান করতে ডার্ক ব্রাউন লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিতে হবে। ভেতরে লাল কিংবা জাম রঙের লিপস্টিক হালকা করে দিতে হবে। সবশেষে এর ওপর গ্লসি লিপস্টিক বুলিয়ে নিতে হবে। এতে ঠোঁট গ্লসি ও তুলতুলে দেখাবে। ঠোঁটের আকার বড় দেখাবে।

চকোলেট মিল্ক নখ : নখের যত্ন, সাজ, নেইল পলিশের ওপর কারুকাজের ট্রেন্ড সময়ে সময়ে পরিবর্তিত হয়। পরিবর্তনটাই যেন রোজনামচা। কেননা ফ্যাশন এখন নদীর স্রোতের মতো খুব দ্রুত পরিবর্তিত হচ্ছে। এবছর সার্চ লিস্টের শুরুর দিকে আছে চকোলেট মিল্ক নখের ট্রেন্ড। কোর্টনি কার্দেশিয়ান, ডুয়ো লিপার মতো অনেক তারকা এ ট্রেন্ডের দিকে ঝুঁকেছেন। এর আগে হেইলি বিবারসহ অনেকেই গ্লেজড ডোনাট নখের ট্রেন্ডে ভেসেছিলেন। এবছর আপনিও নখ সাজাতে পারেন চকোলেট-মিল্ক শেডের নেইল পলিশে।

এসপ্রেসো মেকআপ : গত বছর টিকটক, ইনস্টাগ্রাম, ফেসবুক রিলসে ল্যাতে মেকআপ খুব ভাইরাল ছিল। অনেক হলিউড ও বলিউড সেলেব্রেটিও এ ট্রেন্ডকে আপন করে নিয়েছেন। এবছর ল্যাতে মেকআপের চেয়ে আরও এগিয়ে আছে এসপ্রেসো মেকআপ। এ মেকআপে ল্যাতের চেয়েও বেশি ব্রাউনিশ তথা বাদামি আভা আনা হয়। এ মেকআপে বাদামি শেডের মাধ্যমে স্মোকি আই লুক ক্রিয়েট করা হয়। অর্থাৎ চোখ, ঠোঁটের সাজে বাদামি শেড ও লিপস্টিকগুলোকে বেশি প্রাধান্য দেওয়া হয়। গালে বুলানো হয় বাদামি ব্লাশঅন।

বাটারফ্লাই বব : সাধারণ বব কাটের চেয়ে বাটারফ্লাই বব কাট সতেজ লুক দেয়। জেন্ডায়া, জেনা ওর্তেগাসহ অনেকেই চুলে বাটারফ্লাই বব কাট দিয়েছেন। যারা খুব মিনিমাল থাকতে চান এবং চুলের স্টাইলিংয়ে অধিক সময় ব্যয় করতে চান না, তাদের জন্য এ হেয়ার কাট আদর্শ। এ ধরনের ছোট চুলে যত্নও কম করতে হয়।

মরিচের আবাদ বাড়লেও ফলন কম, দাম নিয়ে দুশ্চিন্তায় চাষিরা

ব্যালেট কোর বিউটি : ২০২৪ সালে ব্যালেট কোর বিউটি ট্রেন্ডও শীর্ষে আছে। এ ধরনের মেকআপে গোলাপি টোনকে বেশি প্রাধান্য দেওয়া হয়। বেস মেকআপ করে তার ওপর চোখ ও ঠোঁটে গোলাপি শেড ও লিপস্টিক দেওয়া হয়। গোলাপি লিপস্টিকের ওপর ওয়াটার কালারের গ্লসি লিপগ্লস বুলিয়ে নিলে ঠোঁটের সৌন্দর্য বেড়ে যায়। এ মেকআপে চোখকে স্মোকি করা হয় না। গালে গোলাপি ব্লাশঅন ব্যবহার করা হয়। ভ্রুযুগল বেশ মোটা করে আঁকতে হয়।

Explore More Districts